ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

শীর্ষস্থান লক্ষ্য রাজশাহীর, জয়ে ফিরতে মরিয়া ঢাকা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

বঙ্গবন্ধু বিপিএলে আজ দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে মাশরাফী বিন মোর্ত্তজার ঢাকা প্লাটুন ও রাজশাহী রয়্যালস। এ ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না ঢাকা। প্রথম দেখায় এই রাজশাহীর কাছে যাচ্ছেতাইভাবে হারে ঢাকা। তাই প্রতিশোধ নেয়ার মিশনও রয়েছে ঢাকার। 

তবে হ্যাটট্রিক জয়ে ফুরফুরা মেজাজেই রয়েছে রাজশাহী। তাই রাজশাহীর লক্ষ্য জয়ের ধারা অব্যাহত রেখে চট্টগ্রামকে টপকে শীর্ষস্থান দখলে নেয়ার। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

এবারের আসরে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছে রাজশাহী। ৬ ম্যাচে ৫ জয় ও ১হারে ১০ পয়েন্ট রয়েছে তাদের। মাত্র এক ম্যাচ হারা একমাত্র দলও রাজশাহী। এই দলে আছেন লিটন দাস-আন্দ্রে রাসেল-আফিফ হোসেন-শোয়েব মালিকের মতো খেলোয়াড়রা। এখন পর্যন্ত টুর্নামেন্টে ব্যাট হাতে লিটন ও মালিক দু’শর উপর রান করেছেন। লিটন ২১১ ও মালিক ২১৭ রান করেছেন। আফিফের ব্যাটও কথা বলেছে। ১৯০ রান করেছেন তিনি।

টপ-অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তার কারণে ব্যাট হাতে নিজের বিধ্বংসী রুপ দেখাতে হচ্ছে না অধিনায়ক রাসেলকে। তবে চার ইনিংস ব্যাট করার সুযোগ পেয়েছেন তিনি। ঐ চার ইনিংসে তার রান-১৩, ২৮, ২০ ও ৩৭। সবগুলো ইনিংসেই অপরাজিত থাকেন রাসেল।

ব্যাট হাতে না পারলেও, বল হাতে ঠিকই পরীক্ষায় রয়েছেন রাসেল। ৬ ইনিংসেই বল করে ২১ দশমিক ৩ ওভারে ১৮১ রানে ১০ উইকেট শিকার করেছেন এই ডান-হাতি খেলোয়াড়। এছাড়া ইংল্যান্ডের রবি বোপারার ৭ উইকেট রাজশাহীর সাফল্যে বড় ভূমিকা রাখে।

রাজশাহীর কাছে হেরেই এবারের আসরে যাত্রা শুরু করে ঢাকা। টুর্নামেন্টের দ্বিতীয় দিন নিজেদের মাঠে রাজশাহীর বিপক্ষে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৩৪ রান করে ঢাকা। জবাবে সেই রান ৯ উইকেট ও ১০ বল বাকি রেখেই স্পর্শ করে ফেলে রাজশাহী।

হার দিয়ে শুরু হলেও, পরের দু’ম্যাচে জয় তুলে নেয় ঢাকা। তবে চট্টগ্রামের মাটিতে আবারো হারের লজ্জা পায় ঢাকা। অবশ্য ঐ ম্যাচে ২২২ রানের টার্গেট পেয়েও ২০৫ রান করতে পারে মাশরাফির দল। স্বাগতিকদের কাছে হারের পর চট্টগ্রামের মাটিতে পরের দুই ম্যাচে ঠিকই জয় তুলে নেয় ঢাকা। তবে ঢাকায় দ্বিতীয় পর্বে আবারো হারের স্বাদ নেয় মাশরাফি-তামিমরা। এবারও হার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে। তাই ৭ খেলায় ৪ জয় ও ৩ হারে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে রয়েছে ঢাকা। তাই প্লে-অফের পথে ভালোভাবে টিকে থাকার জন্য রাজশাহীর বিপক্ষে জয় ছাড়া অন্য কিছুই ভাবছেন না দলের কোচ সালাউদ্দিন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//