ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সম্পত্তি লুট করতেই পিতাকে হত্যা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

সম্পত্তি গ্রাস করার উদ্দেশ্যে হাজী উমর আলী নামে এক পিতাকে গলা কেটে নির্মমভাবে হত্যা করেছে তার ছেলে। হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউপির চাঁনপুর গ্রামে ঘটনাটি ঘটেছে।

মনির আহমেদ নামে ধৃত এক আসামির বরাতে এ তথ্য দিয়েছেন হবিগঞ্জ এসপি মোহাম্মদ উল্যা। বুধবার রাত সাড়ে ৯টার দিকে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।
 
এসপি জানান, হাজী উমর আলী দ্বিতীয় বিয়ের পর প্রথম স্ত্রী ও সন্তানদের থেকে আলাদাভাবে বসবাস শুরু করেন। এতে ক্ষিপ্ত হয়ে স্বামীর বিরুদ্ধে আদালতে নারী ও শিশু আইনে মামলা দায়ের করেন প্রথম স্ত্রী পিপি বেগম। বিষয়টি নিয়ে প্রথম স্ত্রী ও সন্তানদের সঙ্গে দূরত্ব সৃষ্টি হয় উমর আলীর। 

একপর্যায়ে পুরো সম্পত্তি এককভাবে গ্রাস করার উদ্দেশ্যে পিতা উমর আলীকে হত্যার পরিকল্পনা করে প্রথমপক্ষের সন্তান কাউছার আহমেদ। সে অনুযায়ী পিতাকে হত্যার জন্য সিলেট জেলার জকিগঞ্জ পৌর এলাকার দক্ষিণ দয়াগ্রামের এমাদ উদ্দিনের ছেলে ভাড়াটিয়ে কিলার মনির আহমেদের সঙ্গে পাঁচ হাজার টাকা চুক্তি করে কাউছার।

গত বছরের ৩১ ডিসেম্বর মামলা আপোষের প্রলোভন দিয়ে উমর আলীকে সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার কালাইউড়াস্থ মনিরের শ্বশুরবাড়ির পাশের একটি টিলায় নিয়ে যান কাউছার। সেখানে তাকে গলা কেটে হত্যার পর মাথা নদীতে ফেলে দেয়া হয়। 

ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে গত ৬ জানুয়ারি আজমিরীগঞ্জ থানায় পিতার সন্ধান চেয়ে একটি সাধারণ ডায়েরি করেন কাউছার। পরে গত ২১ জানুয়ারি হত্যার স্থল থেকে উমর আলীর কঙ্কাল উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় বিয়ানীবাজার থানা পুলিশ।
 
এদিকে গত ২৩ জানুয়ারি সন্দেহপ্রবণ হয়ে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন নিহত উমর আলীর ভাই মো. নায়েব আলী। মামলায় উমর আলীর ছেলে কাউছার আহমেদ, আল আমীন ও তাদের মা পিপি বেগমসহ পাঁচজনকে আসামি করা হয়। মামলা দায়েরের পর তথ্যপ্রযুক্তি ব্যবহার করে পুলিশ নিশ্চিত হয় কাউছার ও মনির আহমেদ ওই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। পরে মনির ও তার শাশুড়ি সুফিয়া খাতুনকে গ্রেফতার করে পুলিশ।

এসপি আরো জানান, কাউছারসহ হত্যাকাণ্ডে জড়িত অন্য আসামিরা পলাতক রয়েছেন। তাদের গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত এসপি (বানিয়াচং সার্কেল) শেখ মোহাম্মদ সেলিম ও মামলার তদন্তকারী কর্মকর্তা আজমিরীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবু হানিফসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//