ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সরকারি স্কুলে অযত্নে-অবহেলায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অযত্নে-অবহেলায় টাঙানো অবস্থায় পাওয়া গেলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের মধ্য চর ভূতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত বুধবার দুপুরে এ চিত্র দেখা যায়। কোমলমতি শিশুরা যে স্থান থেকে জীবনের প্রথম শিক্ষা নেয় সে স্কুলে চরম ধৃষ্টতা রাষ্ট্রদ্রোহীতার শামিল বলে মন্তব্য করেছেন স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরা।
বিধি অনুযায়ী দেশের সকল সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টাঙিয়ে রাখা বাধ্যতামূলক। কিন্তু এমন নির্দেশনা উপেক্ষা করে গুরুত্বপূর্ণ এ ছবি দুটো অবমাননাকর অবস্থায় ও অযত্ন-অবহেলায় টানিয়ে রাখার অভিযোগ উঠেছে মধ্য চরউভূতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জহির উদ্দিনের বিরুদ্ধে।
সরেজমিন ও স্থানীয়রা জানায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অফিস কক্ষে ঝুলানোর নিয়ম থাকলেও তা না করে প্রধান শিক্ষকের চেয়ার বরাবর উপরে শুধু মাত্র প্রধানমন্ত্রীর ছবি ফ্রেমে না দিয়ে ব্যানারের মধ্যে দেয়া আছে। অপরপাশে ক্যালেন্ডারের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ধুলোবালি পড়ে ময়লা জমে গেছে। তাছাড়া ছবি দুটো ছেড়া ও উল্টা অবস্থায় লাগিয়ে রাখা হয়েছে। বঙ্গবন্ধুর বাম পাশে উপরে টাঙানো হয়েছে বেগম রোকেয়া সাখওয়াত হোসেন এর ছেঁড়া ১টা ছবি। এর নিচে ভাষা আন্দোলনে জীবন দেওয়া ৭জন বীর শ্রেষ্ঠের ছেঁড়া ছবি ঝুলিয়ে রাখা হয়েছে।
এ বিষয়ে বিদ্যালয়ের সহকারি শিক্ষক সালমা আক্তার বলেন, প্রধান শিক্ষককে প্রায় ৬/৭ মাস আগেই ছবিগুলো পরিবর্তন করার জন্য বলেছি। স্যার কেনো পরিবর্তন করেনি তা আমাদের জানা নেই।
জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জহির উদ্দিন বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির অর্ডার দেয়া হয়েছে। এখনো আসে নাই।
এদিকে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অসম্মান করার কারনে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানিয়েছে রাজনৈতিক নেতৃবৃন্দ। (চলবে. . . . . . . .(আসছে বিদ্যালয়ের বরাদ্ধের টাকা কাজ না করে আত্মসাৎ)

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//