ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সাংবাদিক নিয়োগ দিচ্ছে ফেসবুক

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

ফেসবুকে নিউজ ট্যাব নামে একটি ফিচার খুলা হচ্ছে। এতে শুধু নির্বাচিত সংবাদগুলোই উপস্থাপন করা হবে। আর এ সংবাদগুলো নির্বাচন করবে একদল সাংবাদিক। এরই মধ্যে এক দল সাংবাদিক নিয়োগের পরিকল্পনা করেছে ফেসবুক। আর এটি হলো প্রকাশনা জগতে ফেসবুকের নিকটতম উদ্যোগ।

সিলিকন ভ্যালি সংস্থা বলেছে যে সাংবাদিকরা নিউজ ট্যাবকে সংশোধন করতে সহায়তা করবে, এটি কোম্পানির মোবাইল অ্যাপ্লিকেশনের অভ্যন্তরে একটি নতুন বিভাগ। যা পাঠকদের জন্য অতি সাম্প্রতিক ও প্রাসঙ্গিক গল্পকে উপস্থাপন করবে। ফেসবুক বলেছে যে, তারা এই চরিত্রে বিভিন্ন আউটলেট থেকে পাকা সাংবাদিকদের নিয়োগের পরিকল্পনা করেছে এবং মঙ্গলবার তার কর্মসংস্থান বোর্ডে চাকরির পোস্টিং দেবে।

নিউজ ট্যাব রিয়েল-টাইম সাংবাদিকতা এবং সংবাদ হাইলাইট করার জন্য সংস্থার প্রচেষ্টার অংশ। এটি নিউজ ফিডের বাইরে, স্ট্যাটাস আপডেট এবং ফ্রেন্ড রিকোয়েস্ট স্ট্রিমের বাইরে থাকবে।

খবর প্রকাশকদের সঙ্গে ফেসবুকের সাম্প্রতিক এক আলোচনার পর পূর্ণকালীন সাংবাদিক নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হয়। এই খবর দিয়েছে অনলাইন ট্রেড ম্যাগাজিন ডিজিড।

ওই খবরে আরো বলা হয়েছে, মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল খবর তুলে আনার জন্য যে ধরনের উদ্যোগ নিয়েছে, ফেসবুক ততটা উদ্যোগ নেয়নি। অ্যাপল নিউজ চালু করার সময় ৩০ জন সাংবাদিক নিয়োগ দিয়েছিল। সে তুলনায় ফেসবুক শুরুতে কয়েকজনকে নিয়ে কাজ শুরু করছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//