ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সুস্থ হয়ে ফিরেছেন ৮৬ শতাংশ ডেঙ্গু রোগী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

রাজধানীসহ সারাদেশের সরকারি-বেসরকারি হাসপাতালে এ পর্যন্ত মোট ৫৩ হাজার ১৮২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এরইমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ হাজার ৯৭৪ জন অর্থাৎ আক্রান্তদের ৮৬ শতাংশ সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

রোববার ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত পর্যালোচনা সভায় স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা, হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার, ডেঙ্গু বিষয়ক কার্যক্রমের প্রোগ্রাম ম্যানেজার ডা. এম এম আক্তারুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদনে থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন ১ হাজার ৭০৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন এবং ১৭ ও ১৮ তারিখ ২ হাজার ৩৯৪ জন ছাড়প্রাপ্ত নিয়েছেন। যার মধ্য ঢাকার বিভিন্ন হাসপাতালে ৭৩৪ জন ও ঢাকার বাহিরে ভর্তি হয়েছেন ৯৭২ জন। পয়লা জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন।

এছাড়া ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৬৬৮ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ৫০০ জন ভর্তি রয়েছেন।

প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৯৭, মিটফোর্ড হাসপাতালে ৯৩, ঢাকা শিশু হাসপাতালে ১৯, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৫২, বিএসএমএমইউতে ৩৬, পুলিশ হাসপাতাল রাজারবাগে ২১, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৬১, বিজিবি হাসপাতাল পিলখানায় ৩, সম্মিলিত সামরিক হাসপাতালে ২১, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৫০ এবং অন্যান্য হাসপাতাল (নিটোর) ৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ঢাকা বিভাগের বিভিন্ন হাসপাতালে (ঢাকা শহর ছাড়া) ২৫২ জন, চট্টগ্রাম বিভাগে ১৮৮ জন, খুলনা বিভাগে ১৩৩ জন, রংপুর বিভাগে ৬৩ জন, রাজশাহী বিভাগে ১২০ জন, বরিশাল বিভাগে ১৪০ জন, সিলেট বিভাগে ১৯ জন ও ময়মনসিংহ বিভাগে ৫৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//