ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সেবাদানকারীদের সম্মানে ‘ক্ল্যাপ ফর দ্যা হিরো’

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

সারা পৃথিবী জুড়ে চলছে জরুরী অবস্থা। করোনা থেকে জীবন বাঁচাতে স্বেচ্ছায়বন্দি মানুষ। কিন্তু কিছু মানুষ মৃত্য ভয়কে জয় করে তাদের পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন। যারা এই দুর্যোগকালে আমাদের জাতীয় বীর। আগামী শুক্রবার ঠিক সন্ধ্যা ৭ টায় বাংলাদেশের এই বীরদের সম্মান জানাতে আয়োজন করা হয়েছে ‘ক্লাপ ফর দ্যা হিরো’। সোশ্যাল ল্যাব নামের ঢাকার একটি প্রতিষ্ঠান এই উদ্যেগটি গ্রহণ করেছে। বাংলাদেশ এবং লন্ডন থেকে শাফি মোদ্দাসের খান, জ্যোতি, স্মৃতি আজাদ এবং সুজন ঢালী সমন্বয়ক হিসাবে কাজ করছেন।

আয়োজকরা জানান, আমাদের জানালার পাশে অথবা বারান্দায় নিরাপদে অবস্থানে থেকে দেশের সকল ডাক্তার, নার্স, গবেষকবৃন্দ, পুলিশ বাহিনী, সেনাবাহিনী, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, ব্যাংকার, সেবাদানকারী কর্মী,পরিচ্ছনতা কর্মী এবং স্বেচ্ছাসেবীদের সম্মানে করতালি দিয়ে সম্মান জানাই। তাঁদেরকে জানিয়ে দেই, আমরাও আছি তোমাদের পাশে।

ক্ল্যাপ ফর বাংলাদেশ উদ্যোগকে স্বাগত জানিয়ে দেশে বিদেশে বাংলাদেশী তারকা, সাংবাদিকসহ অনেকেই ভিডিও বার্তা দিয়ে উদ্যোগটি সফল করার অনুরোধ জানিয়েছেন।

উদ্যোক্তাদের একজন লন্ডন প্রবাসী স্মৃতি আজাদ জানান, এই পৃথিবীটা আমাদের। পৃথিবীর অসুখে এখন আমরা সবাই অসুখী। আপনার, আমার শহরের মতই পৃথিবীর প্রতিটা শহর এখন নিস্তব্ধ। এই নিস্তব্ধতা মৃত্যুর মতই কঠিন। আশা করছি এই মুহূর্তে সবাই যে যার জায়গায় নিরাপদে আছেন। যারা বাসায় অবস্থান করে নিজ নিজ মাতৃভূমির প্রতি কর্তব্য পালন করছেন তাদের প্রতি আমাদের শ্রদ্ধা রইলো। আর যারা এই দুঃসময়ে সামনে থেকে যুদ্ধ করছেন তাদের জন্যে কি আমাদের কিছুই করার নেই?

যারা ভাবছেন তারা টাকা কিংবা চাকরি বাঁচাতে দায়িত্ব পালন করছেন এবং জনগণের টাকা দিয়ে তাদের বেতন দেওয়া হয়,তাদের কাছে একটা প্রশ্ন: কত টাকা হলে আপনি আপনার পরিবারকে ভুলে গিয়ে COVID-19 আক্রান্ত একজনকে ছোঁবেন?

তিনি আরো বলেন, এর ঠিক পেছনেই আছেন একদল স্বেচ্ছাসেবী, যারা প্রত্যন্ত অঞ্চলগুলোতে পৌঁছে যাচ্ছে নমুনা সংগ্রহ এবং অসহায় মানুষদের খাদ্য বিতরণের জন্যে। আর সেন্ট্রাল জোনে আছেন আমাদের গবেষকগণ যাদের অক্লান্ত পরিশ্রমে এখন পর্যন্ত আপনার, আমাদের মত হাজার হাজার মানুষ আশা নিয়ে বসে আছে এক ভয়ংকর দুঃস্বপ্ন থেকে বের হওয়ার প্রত্যাশায়। সামান্য এই প্রেরণা কি তাঁদের প্রাপ্য নয়? তাই এই উদ্যেগটি আমরা নিয়েছি। আশা করি দেশে বিদেশে বাঙালি যারা আছেন তাঁরা একযোগে তাঁদের বীরদের সম্মান জানাবেন।

আয়োজকদের পক্ষ থেকে তাঁদের যোগাযোগ মাধ্যমের বার্তায় বলা হয়, এর মাঝেই অকুতোভয় কিছু যোদ্ধা যুদ্ধ করে চলছে প্রতিনিয়ত, তারা জানেনা এই যুদ্ধের শেষ কোথায়? যুদ্ধ করে চলছে পৃথিবীতে আমাদের অস্তিত্ব রক্ষার জন্যে। এই যুদ্ধে আপনিও আছেন, যার যার ঘরে অবস্থান নেওয়াটা এই যুদ্ধের কৌশল।

এখন সময় হয়েছে এক হওয়ার। সকল দোষ ত্রুটি একটু দূরে রেখে দলমত নির্বিশেষে যারা মাঠ পর্যায়ে কাজ করছেন, আসুন তাদের উৎসাহ দেই। আসুন আমরা একসাথে যুদ্ধটা করি। আসুন যারা সামনে থেকে যুদ্ধ করছেন তাদের ঠিক পেছনে দাঁড়াই।

আগামী ১০ই এপ্রিল শুক্রবার ঠিক সন্ধ্যা ৭ টায় আমাদের জানালার পাশে অথবা বারান্দায় নিরাপদে অবস্থান নেই এবং সকল ডাক্তার, নার্স, গবেষক বৃন্দ,পুলিশ বাহিনী,সেনাবাহিনী, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী,ব্যাংকার,সেবাদানকারী কর্মী,পরিচ্ছন্নতা কর্মী এবং স্বেচ্ছাসেবীদের সম্মানে করতালি দেই। তাদেরকে জানিয়ে দেই, আমরাও আছি তোমাদের পাশে। পুরো দেশ করতালিতে মুখর করে দেই ঐসব যোদ্ধাদের প্রতি, যাদের অক্লান্ত পরিশ্রমের কারনে এখনও পর্যন্ত ওই ভয়ঙ্কর ভাইরাসটি আপনার দরজায় টোকা দেয়নি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//