ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

‘সৌদিতে বাংলাদেশের ওষুধ-খাদ্য পণ্যের চাহিদা রয়েছে’

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২ অক্টোবর ২০১৯  

বাংলাদেশের ওষুধ ও খাদ্য পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে সৌদি আরবে। আগামী দিনে আরো বেশি ওষুধ ও খাদ্যপণ্য রফতানির মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব হবে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ রিয়াদে তিন দিনের ওষুধ, চিকিৎসা সরঞ্জামাদি ও খাদ্য পণ্যের এক মেলা পরিদর্শনের সময় এসব কথা বলেন।

মঙ্গলবার ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে গত ৩০ সেপ্টেম্বর মেলার উদ্বোধন করেন সৌদি আরবের ফুড অ্যান্ড ড্রাগ অথরিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. হিসাম আল-জাদে। মেলায় বাংলাদেশসহ ২০টি দেশের  ২০০টির বেশি  প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

মেলা পরিদর্শনে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই মেলায় অংশগ্রহণের মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশের ওষুধ ও খাদ্য পণ্যের পরিচিতি বৃদ্ধি পাবে।

তিনি বলেন, সৌদি আরবে বাংলাদেশের তৈরি পোশাকেরও বিপুল চাহিদা রয়েছে, যা দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে। তিনি সৌদি আরবে রফতানি বৃদ্ধির লক্ষ্যে দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের সব ধরনের সাহায্য সহযোগিতা করা হচ্ছে বলে জানান।

মেলায় প্রদর্শনীর পাশাপাশি বিভিন্ন বিষয়ে সেমিনারেরও আয়োজন করা হয়েছে। মেলা চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত। 
বাংলাদেশের রফতানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় ও দূতাবাসের উদ্যোগে বিভিন্ন ওষুধ কোম্পানি ও মৎস্য প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে।

দূতাবাসের মিনিস্টার এসএম আনিসুল হক, ইকোনমিক মিনিস্টার মো. আবুল হাসান ও প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম রাষ্ট্রদূতের সঙ্গে মেলা পরিদর্শন করেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//