ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

স্বজনপ্রীতি ও দূর্ণীতির মাধ্যমে কমিটি গঠনের পায়তারা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

স্বজনপ্রীতি-দূর্ণীতি ও নানান অনিয়মের মধ্যে দিয়ে জেলার রামগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী মাসিমপুর এএলএম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনের পায়তারা করছে একটি মহল। সরকারী নিয়মনীতি তোয়াক্কা না করে অশিক্ষিত ও বিতর্কিত লোকজন দিয়ে দ্বিতীয় দফায় বিদ্যালয় ম্যানেজিং কমিটি গঠনের জন্য একটি মহল ষড়যন্ত্র করলে এলাকায় দেখা দিয়েছে চরম ক্ষোভ। বিদ্যালয় শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় লোকজন বিষয়টি সমাধানে জেলা শিক্ষা অফিসার ও রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করে মৌখিক অভিযোগ দিয়েছেন বলে জানা যায়।

কয়েকজন অভিভাবক অভিযোগ করে জানান, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনকল্পে গত ২৮, ২৯ ও ৩০ সেপ্টেম্বর নির্বাচনী ফরম বিক্রির তারিখ নির্ধারণ দিনক্ষন ঠিক করা হয়। সে লক্ষ্যে এই ফরম কেনার জন্য আগ্রহী প্রার্থীদের অনেকে ফরম ক্রয় করতে বিদ্যালয়ে গেলেও বিদ্যালয় থেকে অভিভাবকদের ফরম ক্রয় করতে দেয়া হয়নি। কেউ জোর করে ক্রয় করতে চাইলেও একটি মহল তাদেরকে বাধা প্রদান করে। বেশ কয়েকজন অভিভাবকের সাথে কথা বলে ফরম ক্রয়ে বাধাদানের ব্যপারে সত্যতা পাওয়া গেছে।
কয়েকজন অভিভাবক জানান, ফরম সংগ্রহ সংগ্রহ করলেও পরবর্তিতে অভিভাবকদের ভয়-ভীতিসহ নানা হুমকি-ধমকি ও দলীয় প্রভাব দেখিয়ে সেই ফরমগুলো প্রত্যাহার করতে বাধ্য করা হয়।

এবিষয়ে ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল কাদেরের কাছে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করেন তিনি জানান, যথাযথ নিয়ম মেনেই ফরম বিতরণ করা হয়েছে। কোন অনিয়ম বা জোর জবরদস্তি করে ফরম প্রত্যাহারের কথা সত্য নয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুর রশীদ জানান, ভূক্তভোগীরা অভিযোগ করলে তদন্ত স্বাপক্ষে এই ঘটনার সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আগামী ১৪ অক্টোবর মাসিমপুর এএলএম উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচন হওয়ার কথা ছিলো। আমি অভিযোগের তদন্ত করে ব্যবস্থা গ্রহন করবো।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//