ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

হংকংয়ে মসজিদে জলকামান নিক্ষেপ, সরকারের ক্ষমা প্রার্থনা (ভিডিও)

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

হংকংয়ে চলমান সরকার বিরোধী বিক্ষোভে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে মসজিদে জলকামান নিক্ষেপের ঘটনায় মুসলিম সম্প্রদায়ের কাছে ক্ষমা চেয়েছেন হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লাম।

রোববার বিক্ষোভ চলার সময় সহিংসতা শুরু হয়ে গেলে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দিতে জল কামান নিক্ষেপ করে পুলিশ। কিন্তু সে সময় ভুলবশত একটি মসজিদেও জলকামান নিক্ষেপ করা হয়।

সোমবার সকালে কোলোন জেলায় অবস্থিত মসজিদটি পরিদর্শন করেন ক্যারি লাম। সে সময় তিনি ইসলামি নেতাদের প্রতি তার সমবেদনা প্রকাশ করতে শাল দিয়ে মাথা ঢেকে রেখেছিলেন।

জাপানের সম্রাট নারুহিতোর অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে যাবেন তিনি। তার আগেই ওই মসজিদ পরিদর্শন করলেন ওই লাম। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, ভুলবশত মসজিদে জলকামান নিক্ষেপ করা হয়েছে।

একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে, ক্যারি লাম মুসলিম নেতাদের ধন্যবাদ জানিয়েছেন। কারণ তারা লোকজনকে বার বার পরিস্থিতি শান্ত রাখার আহ্বান জানিয়ে আসছেন।

রোববার কোলোন এলাকায় সহিংসতার সময় পুলিশ টিয়ার গ্যাস এবং জলকামান নিক্ষেপ করে। সে সময় নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করছিল বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীদের প্রতিহত করার সময় ভুলবশত মসজিদের গেট এবং এর সামনের ফুটপাতে জল কামান নিক্ষেপ করা হয়। সে সময় সেখানে সাধারণ মানুষ ছাড়াও বেশ কয়েকজন সাংবাদিকও উপস্থিত ছিলেন। 

ভিডিও’টি দেখুন:

 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//