ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

হেঁটেই যুবক পাড়ি দিলেন ৫৪ জেলা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

হেঁটেই ৫৪টি জেলা পাড়ি দিলেন নারায়ণগঞ্জের আড়াইহাজারের যুবক কাউছার আহমেদ। এর উদ্দেশ্য একটাই বাংলাদেশের প্রাকৃতিক পরিবেশ রক্ষা। এ জন্য তিনি বাংলাদেশের ৬৪টি জেলা হেঁটে ভ্রমণ করবেন।

এরই মধ্যে শুক্রবার ৫৫তম জেলা লক্ষ্মীপুরে এসে পৌঁছেছেন তিনি। ‘ঘুরে দেখি বাংলাদেশ, সুন্দর থাকুক পরিবেশ’ এই স্লোগান নিয়ে গত ১ নভেম্বর নিজ জেলা নারায়ণগঞ্জ থেকে যাত্রা শুরু করেন কাউছার।

লক্ষ্মীপুর শহরের বাগবাড়িতে এন আর গেস্ট হাউসে রাত যাপনের পর শনিবার ভোর ৬টায় জেলার রামগঞ্জ উপজেলার উদ্দেশে রওয়ানা দেবেন। তার পরবর্তী গন্তব্য চাঁদপুর জেলা। প্রতিদিন তিনি গড়ে ৪৮ কিলোমিটার হাঁটছেন।

এদিকে কাউছারকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা। এ সময় তার এমন উদ্যোগকে স্বাগত জানান তারা।

কাউছার আহমেদ বলেন, পর্যটন কর্পোরেশনের পক্ষ থেকে তরুণদের অনুপ্রেরণা জোগাতে হেঁটে ভ্রমণটি শুরু করি। এর সঙ্গে প্রত্যেকটি জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছি। ৫৪তম জেলা হিসেবে বরিশাল ভ্রমণ শেষ করে লক্ষ্মীপুর এসেছি। শনিবার ৪৪তম দিনে রামগঞ্জ হয়ে চাঁদপুর ও পরে শাহরাস্তি হয়ে কুমিল্লা যাব।

গত ৪৩ দিনে তিনি পায়ে হেঁটে পাড়ি দিয়েছেন দেশের ৫৪টি জেলা। এর জন্য তাকে ২০৭৭.৩২ কিলোমিটার পথ অতিক্রম করতে হয়েছে। শনিবার ভ্রমণ শেষ করবেন ৫৫তম জেলা লক্ষ্মীপুর।

কাউছার নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কল্যান্দী রঘুনাথপুর গ্রামের মো. কামিজ উদ্দিনের ছেলে। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি সফর আলি কলেজ থেকে মাস্টার্স শেষে ব্যবসা করছেন। বিখ্যাত প্রত্নতত্ত্ববিদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রফেসর ড. সূফি মোস্তাফিজুর রহমানের উৎসাহে তিনি ভ্রমণটি শুরু করেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//