ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম বিক্রি প্রসঙ্গে অকপটে বললেন জাকারবার্গ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

‘যতই দাম অফার করা হোক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম বিক্রি করবে না ফেসবুক।’ প্রতিষ্ঠান ভেঙ্গে ফেলতে মার্কিন এক আইনপ্রণেতার আহ্বানে অস্বীকৃতি জানিয়ে অকপটে এই কথা বলেন মার্ক জাকারবার্গ।

বর্তমান সময়ে ফেসবুকের সবচেয়ে বড় সমালোচক সিনেটর জশ হাউলি। এর আগে তিনি এক টুইট বার্তায় জানান, জাকারবার্গের সঙ্গে তিনি ওয়াশিংটনে সাক্ষাৎ করেছেন। ফেসবুক পক্ষপাতিত্ব, গোপনীয়তা এবং প্রতিযোগিতার ব্যাপারে কতটা সচেতন তা দেখাতে জাকারবার্গকে দু‘টি পদক্ষেপ নিতে বলা হয়েছে। প্রথমত, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম বিক্রি করতে হবে; দ্বিতীয়ত, সেন্সরশিপের ক্ষেত্রে স্বাধীন তৃতীয় পক্ষের কাছে নিরীক্ষণের জন্য উন্মুক্ত হতে হবে।

আইএএনএস-এর সংবাদে বলা হয়, সামাজিক মাধ্যমটি ভাঙ্গার এই বিষয়ে অনেক সিনেটরই সমর্থন দিচ্ছেন বলেও জানানো হয়েছে। ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী সিনেটর কামালা হ্যারিস কর্তৃপক্ষের ওপরে জোর দিয়েছেন বিষয়টিকে খুব ভালোভাবে পর্যবেক্ষণ করার জন্য। অন্যদিকে দু’টি চ্যালেঞ্জকেই নাকচ করে দিয়েছেন মার্ক জাকারবার্গ।

কয়েকদিন আগে গুজব রটেছিল, ফেসবুক থেকে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম আলাদা হয়ে যাচ্ছে। তবে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গও বলেন এধরনের কথার কোনো ভিত্তি নেই। অন্যদিকে জাকারবার্গ মনে করেন সামাজিক মাধ্যমটি এমন বড় আকারে একত্রিত থাকাটাই জনগনের জন্য নিরাপদ হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//