ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

১৪২ বছরের টেস্ট ইতিহাসে স্টোকসের অনন্য কীর্তি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

ইংল্যান্ডের জার্সি গায়ে টেস্ট ক্রিকেটে ক্যাচ নেয়ায় অসাধারণ এক রেকর্ড গড়লেন অলরাউন্ডার বেন স্টোকস। নিউল্যান্ডসে রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে জেমস এন্ডারসনের বলে স্বাগতিক এনরিখ নর্টির ক্যাচ নেয়ার সঙ্গে সঙ্গে স্টোকস জায়গা করে নেন রেকর্ড বইয়ে। ইনিংসে এটি ছিল তার পঞ্চম ক্যাচ। যা সবক’টিই তিনি নিয়েছেন দ্বিতীয় স্লিপে। 

টেস্ট ক্রিকেটের ১৪২ বছরের ইতিহাসে উইকেটরক্ষক ব্যতীত অন্য কোনো ক্রিকেটারের একই জায়গায় দাঁড়িয়ে ৫ ক্যাচ নেয়ার আর কোনো নজির নেই। 

 

দুর্দান্ত ক্যাচের প্রদর্শনীতে স্টোকস

দুর্দান্ত ক্যাচের প্রদর্শনীতে স্টোকস

এ পর্যন্ত ১০১৯টি টেস্ট খেলা ইংল্যান্ড দলের হয়ে এক ইনিংসে চারটি ক্যাচ ধরার রেকর্ড রয়েছে ২৩টি। যার মধ্যে সর্বশেষ চার ক্যাচ ধরেছেন ইংলিশ অধিনায়ক জো রুট। গত বছর জানুয়ারিতে লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন তিনি।

প্রথমে পাঁচটি ক্যাচ লুফে নিয়ে টেস্ট ক্রিকেটের বিশ্ব রেকর্ডের সমতায় পৌছান স্টোকস। টেস্টে অতীতে বিশ্বব্যাপী সর্বমোট ১১বার এমন সফলতা অর্জন করেছে ক্রিকেটাররা। সর্বশেষ ২০১৭-১৮ মৌসুমে অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ এই নিউল্যান্ডসেই পাঁচ ক্যাচের রেকর্ড বইয়ে নাম লিখিয়েছিলেন। তবে আগের কেউই একই জায়গায় দাঁড়িয়ে এই কীর্তি গড়তে পারেননি। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//