ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

কোস্টগাডের্র প্রেসব্রিফিং

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

মা ইলিশ সংরক্ষণ অভিযান সফল করার লক্ষ্যে, ৯ অক্টোবর থেকে কোস্টগার্ড একক ও যৌথভাবে বিভিন্ন অভিযানে অংশগ্রহণ করেছে। গতকাল সোমবার দুপুরে চাঁদপুরের মেঘনা নদীতে কোস্টগার্ড বাহিনীর জাহাজ কুতুবদিয়াতে প্রেসব্রিফিংয়ে এ কথা জানান কুতুবদিয়া জাহাজের লেঃ কমান্ডার বিএন অধিনায়ক এম মানসুরুন মাহদীন।

তিনি আরো জানান, বাংলাদেশ কোস্টগার্ড বাহিনীর ৫টি ঘাঁটি, ২৩টি ছোট-বড় জাহাজ এবং ৫৮টি স্থায়ী ও ৪টি অস্থায়ী কন্টিনজেন্টের সদস্যগণ শতাধিক কোস্টগার্ড বোট ও ভাড়াকৃত বোটের মাধ্যমে নদীতে সর্বদা টহলে নিয়োজিত রয়েছে। 

এ সকল টহল পরিচালনার মাধ্যমে গত ১২ দিনে এ পর্যন্ত প্রায় ৮০ লক্ষ মিটার কারেন্ট জাল ও অন্যান্য অবৈধ জাল, ৭০টি ইঞ্জিনচালিত কাঠের বোট এবং অবৈধভাবে আহরিত ২০ হাজার কেজি মা ইলিশ ও ৪০৪ জন জেলেকে মাছ ধরার অপরাধে আটক করা হয়। জব্দকৃত মালামালের মূল্য (বাজারজাত মূল্য) প্রায় ৩৮ কোটি টাকা।

তিনি আরো জানান, অভিযানের অংশ হিসেবে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ কুতুবদিয়া গত ১৭ অক্টোবর চাঁদপুরে আগমন করে। চাঁদপুর কোস্টগার্ড কন্টিনজেন্ট ও স্থানীয় প্রশাসনের সাথে সম্মিলিতভাবে মা ইলিশ রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত ৭০ কিলোমিটার নদী এলাকায় টহল ও অভিযান পরিচালনা করা হচ্ছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জলদস্যুতা ও মা ইলিশ সংরক্ষণে কোস্টগার্ডের এ অভিযান অব্যাহত থাকবে।

কুতুবদিয়া জাহাজে প্রেসব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন কুতুবদিয়া জাহাজের লেঃ বিএন নির্বাহী কর্মকর্তা এএসএম লুৎফর রহমান, চাঁদপুর কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেঃ এম তাজুল হাসিফ, এমসিপিও কন্টিনজেন্ট সদস্য এম ইসহাক আলী, আরওজি কামরুল হাসান, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, সাবেক সভাপতি শাহ মোঃ মাকসুদুল আলম, ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//