ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

লক্ষাধিক নারী-পুরুষের আপ্যয়নের জন্য প্রস্তুত নোয়াখালীবাসী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

আগামী ১ ও ২ নভেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রায় ৭০ হাজার ভর্তি পরীক্ষার্থীকে সামনে রেখে ভর্তিচ্ছুদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিতের লক্ষে দফায় দফায় সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। অথ্যৎ ৭০ হাজার পরিক্ষার্থীসহ দেড় লক্ষ আপ্যয়নের জন্য নোয়াখালীবাসী প্রস্তুত রয়েছে।নোয়াখালী সদর উপজেলা পরিষদের উদ্যোগে বুধবার বিকেলে আয়োজিত এ সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম.সামছুদ্দিন জেহান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার উল আলম। বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোহাম্মদ ফারুক সহ উপস্থিত ছিলেন জেলার রাজনৈতিক, ব্যবসায়ীক নেতৃবৃন্দ, ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ।

সভা থেকে বক্তারা বলেন, ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা হলেও মূলত ৩১ অক্টোবর রাত থেকেই নোয়াখালীতে আসতে থাকবে ভর্তিচ্ছু ৭০ হাজার পরীক্ষার্থী সহ অন্তত দেড় লক্ষ নারী ও পুরুষ। তাদের আপ্যয়নে সদর উপজেলা ও নোয়াখালী পৌরসভা ও এমপি একরামুল করিম চৌধুরির নির্দেশে নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।

এসব ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নোয়াখালী পৌরসভা, উপজেলা পরিষদসহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান পৃথক ব্যবস্থা গ্রহণ করেছে।
উপজেলা চেয়ারম্যান এ.কে.এম.সামছুদ্দিন জেহান ও পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল জানান, শত শত স্বেচ্ছাসেবক কাজ করবে। শহরের স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, আবাসিক হোটেল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিনামূল্যে রাখা হবে শিক্ষার্থীদের।

১০০টি মোটরসাইকেল থাকবে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌছে দিতে। এভাবে উপজেলা পরিষদ ও পৌরসভা কর্তৃপক্ষের পাশাপাশি নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য ১০০ টি বাস ও ৬০ হাজার পানি সরবরাহ সহ বিভিন্ন ব্যক্তিও সর্বাত্মক সহযোগিতায় এগিয়ে আসবেন।

বক্তারা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সকল প্রকার সহযোগিতা করতে নোয়াখালীবাসী প্রস্তুত রয়েছে। তাদের সহযোগিতায় নোবিপ্রবি ও নোয়াখালী পৌরসভার, সদর উপজেলা ওয়েব সাইটে সকল তথ্য প্রদান করা হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//