ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

চাঁদপুরে চিকিৎসকসহ ১১ জনের নমুনা সংগ্রহ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  

চাঁদপুরের মতলব উত্তরে করোনাভাইরাস রোগীর সংস্পর্শে আসা চিকিৎসকসহ ১১ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। এই ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করা হয়েছে।
 
বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাত দেড়টায় মতলব উত্তর উপজেলার হানিরপাড় গ্রাম থেকে ৩২ বছরের ওই যুবককে একটি অ্যাম্বুলেন্সযোগে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়।

 

এতে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক, ল্যাবটেকনোলজিস্ট, অ্যাম্বুলেন্স চালক এবং আক্রান্ত রোগীর পরিবারের সদস্যসহ ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান,  এদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। একই সঙ্গে এই ১১ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। তাছাড়া আপাতত মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করা হয়েছে।

খোঁজ নিয়ে জানাগেছে, নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানার কর্মী গত ৬ এপ্রিল সর্দি, জ্বর ও কাশি নিয়ে মতলব উত্তরের কলাকান্দা ইউনিয়নের হানিরপাড় গ্রামে শ্বশুরবাড়িতে আসেন এক যুবক। বিষয়টি জানার পর পরেরদিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একদল স্বাস্থ্যকর্মী সেই বাড়িতে গিয়ে রোগীর নমুনা সংগ্রহ করে পরে ঢাকায় আইইডিসিআরে পাঠায়। গতকাল বৃহস্পতিবার রাতে ওই রোগীর নমুনা রিপোর্টে পজিটিভ আসে।


এদিকে রোগীর অবস্থান নেওয়া বাড়িও লকডাউন ঘোষণা করা হয়েছে।

এর আগেই গোটা চাঁদপুর জেলা লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

অন্যদিকে শুক্রবার বিকেল পর্যন্ত পাশের জেলা নারায়ণগঞ্জ ও রাজধানী ঢাকা থেকে বিভিন্ন পথে চাঁদপুরে ফিরেছেন- এমন ৬ শতাধিক ব্যক্তির তালিকা তৈরি করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। তালিকায় আনা ব্যক্তিদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//