ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

দুদকের হটলাইনে অভিযোগের পর অভিযান

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ জুলাই ২০১৯  

দুদকের হটলাইন- ১০৬ এ আসা অভিযোগের ভিত্তিতে কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে অভিযান চালানো হয়েছে। 

মঙ্গলবার দুদকের উপ-পরিচালক মো. জাকারিয়ার নেতৃত্বে দুদক ও কুষ্টিয়া জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ অভিযান চালানো হয়।

 

 

মো. জাকারিয়ার ডেইলি বাংলাদেশকে জানান, ওই হাসপাতালে ব্যাপক অনিয়মের অভিযোগে আমরা সেখানে অভিযানে যাই। অভিযানে দেখা গেছে, বাইরে প্রাইভেট প্র্যাকটিস নিয়ে ব্যস্ত থাকায় ডাক্তাররা যথাসময়ে হাসপাতালে আসেন না। এমনকি হাসপাতালজুড়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপক ঘাটতি দেখা গেছে। সেখানে বেশকিছু মেশিন নষ্ট অবস্থাতেও পাওয়া যায়। 

এ সময় হাসপাতালে সেবার মান উন্নয়ন এবং পরিস্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে হাসপাতালের তত্ত্বাবধায়ককে পরামর্শ দেয় দুদক টিম। এছাড়াও পদক্ষেপ নিয়ে দুদককে অবহিত করার জন্য তিন ইউএনওকেও চিঠি দেয়া হয়েছে।

অভিযানকালে হাসপাতালের একজন দালালকে ২৮ দিনের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। পারভেজ নামের ওই ব্যক্তি নিউ সান ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড প্রাইভেট হাসপাতালের মালিক ডা. হোসেন ইমামের বেতনভুক্ত দালাল। 

ডা. হোসেন ঈমাম তার স্ত্রীর নামে লাইসেন্স নিয়ে ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড প্রাইভেট হাসপাতালের নামে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছেন বলে অভিযোগ পাওয়া গেছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে কর্মরত এই ডাক্তারের শুধু হাসপাতাল এলাকাতেই বেশ কয়েকজন বেতন ও কমিশনভুক্ত দালাল আছে। যারা হাসপাতালে আগত রোগীদের নানা প্রলোভন দেখিয়ে নিউ সান ডায়াগনষ্টিক সেন্টার অ্যান্ড প্রাইভেট হাসপাতালে যেতে বাধ্য করে। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষসহ সবাই জানে। কিন্তু কখনোই কোনো ব্যবস্থা নেয়া হয় না। 

 

 

শুধু হোসেন ইমাম না, কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মোড় এলাকায় নামে বেনামে গড়ে উঠা বেশকিছু ডায়াগস্টিক সেন্টার আর প্রাইভেট হাসপাতালের দৌরাত্ম্য বেড়ে গেছে। এই হাসপাতালকে ঘিরে কেউ করছে ডায়াগনস্টিক ব্যবসা, আবার কেউ হচ্ছে ডায়াগনস্টিকের দালাল। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার অনুরোধ ভুক্তভোগীদের।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//