ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

বাংলাদেশ ব্যাংকের চার কর্মকর্তার পদোন্নতি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

বাংলাদেশ ব্যাংকের চার কর্মকর্তাকে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি দেয়া হয়েছে। তারা হলেন- মো. শওকাতুল আলম, হোসনে আরা শিখা, মোহাম্মদ জামাল উদ্দিন ও মো. রজব আলী।

রোববার বাংলাদেশ ব্যাংক থেকে এ তথ্য জানানো হয়েছে। 

মো. শওকাতুল আলম বাংলাদেশ ফাইনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের উপ-মহাব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন। তিনি ১৯৯৬ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। বাংলাদেশ ব্যাংকের বরিশাল অফিস এবং প্রধান কার্যালয়ের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপার ভিশন বিভাগেও  দায়িত্ব পালন করেন শওকাতুল আলম।

পদোন্নতি পাওয়া হোসনে আরা শিখা ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের উপ-মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করে প্রধান কার্যালয়ের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ, হিউমান রিসোর্সেস ডিপার্টমেন্ট সহ বিশ্বব্যাংক অর্থসহায়তাপুষ্ট প্রকল্পে দায়িত্ব পালন করেন। ব্যাকিং ডিপ্লোমা পরীক্ষায় কৃতিত্বের জন্য রূপালি ব্যাংক পুরস্কার ও পেশাগত দক্ষতার স্বীকৃতিস্বরূপ ২০১০ সালে বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড (গোল্ড মেডেল) লাভ করেন  হোসনে আরা শিখা। 

ফাইন্যান্সিয়াল স্ট্যাবিলিটি ডিপার্টমেন্টের উপমহাব্যবস্থাপক মোহাম্মদ জামাল উদ্দিনকে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি দেয়া হয়েছে। জামাল উদ্দিন ১৯৯৬ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের  সিলেট অফিস, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমি, ফরেন এক্সচেঞ্জ ইন্সপেকশন অ্যান্ড ভিজিলেন্স ডিপার্টমেন্ট, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগ, ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট এবং ফাইন্যান্সিয়াল স্ট্যাবিলিটি ডিপার্টমেন্ট এ দায়িত্ব পালন করেন।

আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগের উপমহাব্যবস্থাপক মো. রজব আলীকে একই অফিস নির্দেশে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

রজব আলী ১৯৯৬ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রানীতি বিভাগসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//