ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় জার্মান ব্যবসায়ীরা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

বার্লিনে ‘বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা এবং ব্যবসা ও বাণিজ্য সম্প্রসারণ’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করেছেন জার্মানির ব্যবসায়ী প্রতিনিধিরা।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বুধবার বার্লিনে বাংলাদেশ দূতাবাস ও ফেডারেল এসোসিয়েশন অব ইকোনমিক ডেভেলপমেন্ট অ্যান্ড ফরেইন ট্রেড (বিডব্লিউএ) যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।

বিডব্লিউএ বোর্ডের চেয়ারম্যান মিশেল শুমান তার বক্তব্যে বাংলাদেশে উন্নয়নের সাফল্যের প্রশংসা করেছেন। তিনি বিদেশি ও দেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে বাংলাদেশ সরকার যে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে তারও প্রশংসা করেছেন।

জার্মান সোস্যাল ডেমোক্রেটিক পার্টির সংসদ সদস্য মার্কুস হেল্ড দু’দেশের মধ্যে সরকারি পর্যায়ে সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আশা প্রকশ করেছেন।

বার্লিনে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ বাংলাদেশে আরো বিনিয়োগ করার জন্য জার্মান ব্যবসায়ী প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক কাউন্সেলর মো. সাইফুল ইসলাম অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//