ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

‘শিক্ষার্থীদের ভবিষ্যৎ যারা হুমকিতে ফেলছে তাদের ছাড় নয়’

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

রাজনৈতিক ফায়দা হাসিল করতে একটি পক্ষ শিক্ষার্থীদের ব্যবহার করে ক্যাম্পাসের পরিস্থিতি অস্থিতিশীল করছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, শিক্ষার্থীদের ভবিষ্যৎ যারা হুমকির মুখে ফেলে দেয় তাদের ছাড় দেয়া হবে না।
শনিবার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব করেন।

জাবি আন্দোলনের পেছনে কারা ইন্ধন দিচ্ছে সেটি সরকার জানে বলে দাবি করে নওফেল বলেন, আধুনিক প্রযুক্তির কল্যাণে কোনো কিছু এখন আর অজানা নয়। কারা এ আন্দোলনের পরিকল্পনা সাজিয়েছে, সেটি আমরা জানি। তাদেরকে অবশ্যই ধরা হবে।

তিনি বলেন, আন্দোলনের ছায়ায় যে ষড়যন্ত্র হচ্ছে তার সম্পর্কে আমরা সজাগ আছি। একটি পক্ষ শিক্ষার্থীদের ব্যবহার করে রাজনীতি করছে। আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে। একজন সম্মানিত ভিসিকে অশালীনভাবে আক্রমণ করছে। এটি চূড়ান্তভাবে অনৈতিক।

অভিযোগ মিথ্যা হলে ব্যবস্থা নেয়া হবে উল্লেখ করে উপমন্ত্রী বলেন, ওনারা যে অভিযোগ করেছেন আমরা সে অভিযোগ পেয়েছি। ন্যায়বিচার করতে হলে দুই পক্ষের বক্তব্য শুনতে হবে। অভিযোগ করেই তারা ভিসির অপসারণ চাচ্ছে। এখন ভিসির বিরুদ্ধে আনা অভিযোগ যদি মিথ্যা প্রমাণিত হয় তাহলে যারা অভিযোগ করেছেন তাদের বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগের নাম করে কোনো অরাজকতা সৃষ্টি করলে সাধারণ শিক্ষার্থীরা জেগে উঠবে উল্লেখ করে তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে কোনো অরাজকতা মেনে নেবে না। বিশ্ববিদ্যালয়গুলো যেখানে স্বাভাবিকভাবে চলছে সেখানে নতুন করে সেশনজট শুরু হলে এটি শিক্ষার্থীদের জন্যই খারাপ হবে। যারা আন্দোলন করছে তারা শিক্ষার্থীদের ভালো চায় না। 

নওফেল বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে দেয়ার পরও তারা কেন ক্যাম্পাস ছাড়েনি? কেন তারা একজন সম্মানিত শিক্ষকের বাসভবনের সামনে সারারাত কনসার্ট করেছে? তার পুরো পরিবারকে জিম্মি করে রেখে একটি অমানবিক পরিস্থিতির সৃষ্টি করেছে। একজন নারীকে বারবার অবমাননা করা হচ্ছে। যারা এমনটা করছে তাদের ব্যাপারে আমরা সচেতন আছি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//