ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

‘রক্তে রাঙা বিজয় আমার’

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৯  

মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চলছে তিন দিনব্যাপী বিজয়োৎসব ‘রক্তে রাঙা বিজয় আমার’। উৎসবের দ্বিতীয় দিন রোববার টিএসসি ভিত্তিক সব সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে নাচ, গান, নাটকসহ মনোজ্ঞ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে দুপুর ২টা থেকে রোববার মধ্যরাত পর্যন্ত চলবে পরিবেশনা। প্রতি বছরের ন্যায় এবারো তিন দিনব্যাপী বিজয় উৎসবের আয়োজন করে টিএসসি ভিত্তিক সংগঠন ‘স্লোগান-৭১’। 

এর আগে শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবসের শ্রদ্ধাঞ্জলি প্রদান ও শোক সমাবেশের মাধ্যমে এ উৎসবের শুরু হয়। 

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তনে চত্বরে এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য আখতারুজ্জামান। দুপুর ২টায় ‘আমার ভালোবাসার পতাকা’ তৈরির কাজ শুরু হয়।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য আখতারুজ্জামান বলেন, একটি দেশ বিনির্মাণে কিছু মানুষের আত্মত্যাগ থাকে। আমাদের এ দেশ বিনির্মাণে রয়েছে লক্ষ শহীদের আত্মত্যাগ। আর এ অর্জনের প্রধান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু আজকে স্বাধীনতার ৪৮ বছরে দাঁড়িয়ে অনেকের অবদান আমরা ভুলতে বসেছি। মূল্যবোধই বড় শক্তি উল্লেখ করে তিনি সবাইকে স্বাধীনতার মূল্যবোধ ধারণ করে একত্র হওয়ার আহ্বান জানান।


 

 

এরপর শুরু হয় সংগঠনগুলোর সাংস্কৃতিক পরিবেশনা। রাত ১১টা ৪৫ মিনিটে স্লোগান-৭১ রচিত বিজয় শপথ পাঠ করাবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। এছাড়া বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে থাকবে বর্ণল আতশবাজি বিজয়ালোক।

পরিবেশনার মধ্যে থাকবে - গণসঙ্গীত, কবিতায় মুক্তিযুদ্ধ, জয়ধ্বনির গান- বিজয়ের কলতান, নাটক: দেশ, বিজয়ের সুন্দরে, বিজয় কেতন, ওয়াটার রকেট উৎক্ষেপণ, স্বাধীনতা শব্দটি যেভাবে আমাদের হলো, অনলাইনে মুক্তিযুদ্ধ, উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, মাইম শো: চেতনায় ৭১, প্ল্যাট চেট বিতর্ক, বিজয়ের গান, ফানুস উড্ডয়ন, বিজয় মশাল ও প্রদর্শনী, বিজয় শপথ এবং আতশবাজি: বিজয়ালোক।

সোমবার বিকেলে ঢাকের তালে বিজয় উদযাপন এর মাধ্যমে এ বিজয়োৎসব শেষ হবে

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//