ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

সংখ্যালঘুর জমিতে জোর পূর্বক দখল করে ঘর নির্মাণের অভিযোগ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

রামগতি উপজেলার আজাদ নগর ব্রীজ এলাকার ৩নং চর পোড়াগাছা ইউনিয়নের পোড়াগাছা গ্রামে সংখ্যালঘুর জমিতে রাতের আঁধারে লোকজন নিয়ে জোর পূর্বক বসতঘর নির্মাণের অভিযোগ করেছেন শিপন সাহা ও আবদুল মালেক।

স্বানীয় ইউপি সদস্য গিয়াস উদ্দিন,জসিম উদ্দিন,মো:হান্নানের বিরুদ্ধে।

অভিযোগকারী আ:মালেক জানান, আমার এই জমি আমি  ভোগ দখলে থাকিয়া, ২০০৯ সালে শিপন রানী সাহার নিকট বিক্রি করিয়া তাকে ভোগ দখল বুঝিয়া দিলে  তখন প্রতিপক্ষ মো:বেলাল তার নিজের নামে এই জমির কাগজপত্র আছে বলে দাবী করে, জমি দখল নিতে চাইলে,আমরা আইনের আশ্রয়  নিলে আমাদের পক্ষে রায় হয়।

তারপর থেকে তারা আমাদের বিভিন্ন সময় মামলা,হামলা,হত্যা,জোর পূর্বক দখল করা হুমকী দিয়ে আসছে।

আমি আবারও  ২৬/০৯/১৮ তারিখে আদালত প্রচেস  ১৪, ১৫   মামলা করি। মামলা চলমান থাকার পর ও অভিযুক্ত মো: বেলাল, গিয়াস উদ্দিন, জসিম উদ্দিন,মো: হান্নানসহ তাদের লোকজন নিয়ে গত বুধবার রাতের আদারে জোর পূর্বক ঘর তোলেন মামলা চলমান জমিতে।

ভূক্তভোগী ও গ্রামবাসী জানায়, চর পোড়াগাছা মৌজার ১৬৯২ খতিয়ানের দাগ নং ৩৭৮৭ এ ৮০ শতাংশ জমি নিয়ে আ:মালেক গংয়ের সাথে প্রতিপক্ষ মো: বেলাল গংদের অনেক  দিন  আগে থেকে  দ্বন্দ্ব শুরুহয়।

দীর্ঘদিন ধরে আ: মালেক জমি ভোগদখল করে আসলে ও হঠাৎ করে মো:বেলাল জমির মালিক বলে দাবী করে।

এবং এ নিয়ে শিপন সাহা কোর্টে মামলা দায়ের করে ।কিন্তুু মামলা চলাকালিন আইনের বাধা না মেনে আইনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে তারা রাতের আঁধারে খুটি বিহীন  টিনের বেড়া ও চালা দিয়ে ঘর নির্মান করে জোর পূর্বক জমি দখল করে।

সরেজমিনে গেলে,জমির পূ্র্ব পাসের বাসিন্দারা বলেন, উক্ত জমির মালিক আ:মালেক।

কিন্তু এই কথা বলাতে  অভিযুক্তরা আমার কাছে চাদাঁ দাবি করেন।
আমি দিতে অশিকার করলে তারা আমার ও নাকি মিথ্যা মামলা দিবে বলে হুমকী দেয়।

এবং পাশের বাসীন্দা কহিনুর বেগম জানান, রাতের বেলা উক্ত জমিতে মো: বেলাল,জসিম উদ্দিন,মো: হান্নানসহ আরো লোকজন নিয়ে ঘর নির্মান করেন।

ভুক্তভুগী শিপন রানী সাহা জানান, আমি ২০০৯ সালে উক্ত জমির প্রকৃত মালিক আ: মালেক এর কাছ থেকে খরিদ করে ভোগ দখলে গেলে অভিযুক্ত মো: বেলাল,গিয়াস উদ্দিন,জসিম উদ্দিন,মো: হান্নান গং রা জোর পূবক বাধাদেয়।

এতে আমি আইনের আশ্রয় নিলে রায় আমার পক্ষে আসে।

তাতেও তারা আমায় ভোগ দখলে বাধা দিয়ে রাতের আদারে ঘর নির্মান করেন।

অভিযুক্ত জসিম উদ্দিনও মো:হান্নান বলেন উক্ত জমিতে আমি দীর্ঘদিন বসবাস করি। এ জমির মালিক কাগজপত্রে মো:বেলাল। আ: মালেক গং মিথ্যা কাগজ পত্র দিয়ে দাবী করেন।

অভিযুক্ত মো: বেলাল ও গিয়াস উদ্দিনকে ফোন করলে ফোন রিসিভ না করাতে কোন বক্তব্য পাওয়া যায়নি, এই দিগে রামগতি থানা অফিসার ইনচার্জ আরিফুুল হককে ফোনে    জিজ্ঞাসা করলে তিনি  জানান জমিতে কাজ না করার জন্য বলেছি, এবং ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। উভয় পক্ষের লোকজন কে থানায় আসার জন্য বলেছি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//