ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

কমলনগরে হাট-বাজার ইজারার পুনঃদরপত্র

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরের কমলনগরে হাট-বাজার ইজারার পুনঃ দরপত্র আহবানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বুধবার(৫ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেনের কার্যালয়ে হাট-বাজার ইজারার পুনঃদরপত্রের সিদ্ধান্ত দেয়া হয়।

এর আগে মঙ্গলবার( ৪ ফেব্রুয়ারি) সিডিউল অনুযায়ী ২২টি হাট-বাজার সর্বোচ্চ দরদাতাকে ইজারা দেওয়া হয়। কিন্ত একদিন পর পুনঃদরপত্রের সিদ্ধান্তের কারণে অসন্তোষ প্রকাশ করেছে ইজারা প্রাপ্তরা। ইজারাদারগণ জানিয়েছে এ সিদ্ধান্তের ফলে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হবেন।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্রে জানা যায়, ১৪২৭ বাংলা সনের ইজারা গ্রহনের জন্য কমলনগরের ২২ হাট-বাজার ইজারা দেয়ার দরপত্র আহবান করা হয়। সিডিউল অনুযায়ী ইজারাদারগণ দরপত্রে অংশ নেয়। ৪ ফেব্রুয়ারি সর্বোচ্চ দর-দাতাগণকে ইজারাও দেওয়া হয়।

এদিকে ইজারাদারদের সূত্রে জানা যায়, উপজেলা প্রশাসন বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় দরপত্রে জয়ী ইজাদারদেরকে ডেকে হাট-বাজারগুলো পুনঃ দরপত্রের কথা জানিয়ে দেয়। তাতে ইজারাদারদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। হাট-বাজার ইজারা পাওয়া ও সর্বোচ্চ দরদাতা, রিপন পলওয়ান এবং মোশারেফ হোসেন রাসেল জানান, তারা সর্বোচ্চ দরদাতা হিসেবে হাট-বাজার ইজারা পেয়েছেন। কিন্তু উপজেলা প্রশাসন বলেছে পুনরায় সকল বাজার ইজারার জন্য দরপত্র আহবান করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে, উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেন জানান, গত ৩ বছরের বাজার ইজারার গড় মূল্যে ভুল হয়েছে। বাজার ইজারার গড় মুল্য সংশোধন করে হাট-বাজার ইজারার পুনঃদরপত্র আহবানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও জানান,আমাদের প্রশাসনিক একটু ভুল হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//