ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

সড়কে অবৈধ ট্রলির বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

এমনিতেই জেলার রামগঞ্জ উপজেলার অধিকাংশ রাস্তাঘাট ঝরাজীর্ণ ও দীর্ঘদিন সংস্কারের অভাবে চলাচলের অনুপোযোগী। তার উপর ব্রীকফিল্ডের ইট ও মাটি বহন করতে গিয়ে দানবীয় চাকার ট্রলির কারনে পিষ্ট হচ্ছে মাটির সড়কগুলো। ধুলোবালির কারনে স্কুল কলেজ পড়–য়া শিক্ষার্থীসহ স্থানীয়দের চলাচলে মারাত্মক দূর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে অনুমোদনবিহীন ৬চাকার এ অবৈধ ট্রলি। স্থানীয়দের অভিযোগ আর সদ্য তৈরি বেশ কিছু সড়ক ট্রলির চাকায় পিষ্ট হয়ে গর্তের সৃষ্টি হলে নড়েচড়ে বসে উপজেলা প্রশাসন।
ট্রলি চলাচলে সরকারী বিধিনিষেধ সংক্রান্ত পরিপত্র নিয়ে রবিবার বিকালে মাঠেন রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান। বিকাল ৫টায় রামগঞ্জ পুলিশ বক্স চত্বর ও বালুয়া চৌমুহনি সড়কে অবৈধ ট্রলি, রুট পারমিট ও লাইসেন্স বিহীন জননী পরিবহনকে ২৮৫০০টাকা জরিমানা ও অবৈধ ট্রলি ও জননী বাসের বিরুদ্ধে ৭টি মামলা দায়ের করেন।
উপজেলা প্রশাসনকে সহযোগীতা করেন, সার্জেন্ট মোঃ মামুন ও রামগঞ্জ থানার এস আই মহসিন চৌধুরী।
অবৈধ ট্রলি ও চালক এবং জননী পরিবহনকে জরিমানা ও ৭টি মামলা দায়ের করায় রামগঞ্জ উপজেলা প্রশাসনকে সাধুবাদ জানিয়ে অনেকেই জানান, আমরা আশা করছি এ ধারা অব্যাহত থাকবে। কোন অদৃশ্য শক্তির বেড়াজালে যেন এ ধরনের অভিযান বন্ধ হয়ে না যায়। জাতীয় সংসদের মাননীয় সাংসদ ড. আনোয়ার হোসেন খাঁন অক্লান্ত পরিশ্রম করে ঝরাজীর্ণ সড়কগুলো সংস্কার করছেন, অথছ একটি মহল অধিক মুনাফার লোভে ট্রলি দিয়ে সুনাম ক্ষুন্ন করছেন। এটা কোনভাবেই মেনে নেয়া যায় না।
উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মুনতাসির জাহান জানান, সরকারী জানমালসহ মানুষের ক্ষতি সাধিত হয় এ ধরনের কাজে সবসময়ই আমি প্রস্তুত রয়েছি। অবৈধ ট্রলিসহ রুট পারমিট ও ড্রাইভিং লাইসেন্স ব্যাতিত কোন গাড়ী চলাচল করতে পারবে না। এসময় তিনি জমির টপসয়েল (মাটির উপরের অংশ) ব্রীকফিল্ডে বিক্রি না করতেও কৃষক ও জমির মালিকদের প্রতি অনুরোধ জানান।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//