ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

ভূয়া খতিয়ান তৈরি করে স্থাপনা ভাংচুর ও জমি দখলের চেষ্টা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৬ মার্চ ২০২০  

লক্ষীপুরের রামগঞ্জে জিয়াউর রহমান বাবু নামের এক ভূমিদস্যু স্থানীয় ভূমি অফিসের যোগসাজসে ভূয়া খতিয়ান সৃজন করে আবদুর রহমান, আবুল বাশার, সফিকুল ইসলাম হাসান, দেওয়ান মোঃ ইউসুফ ও নুর জাহান বেগমের ক্রয়কৃত সম্পত্তি দখলে প্রতারনা আশ্রয় নিয়েছে।

সৃষ্ট ঘটনায় কয়েকবার হামলা-মামলা ও চাঁদাবাজির ঘটনায় রামগঞ্জ থানা পুলিশ ভূমিদস্যু জিয়াউর রহমানকে আটক করে আদালতের লক্ষ্মীপুর জেলা কারাগারে প্রেরণ করলেও তার চিহ্নিত সন্ত্রাসীরা গত ১মার্চ সকাল সাড়ে ১১টায় জিয়াউর রহমান বাবুর ভাড়া করা চিহ্নিত সন্ত্রাসীরা রামগঞ্জ পৌর রতনপুর যাবেদ সিনেমা হল সংলগ্ন মাঠের স্থাপনা ভাংচুর ও লুটপাট করে দুই লক্ষ টাকার ক্ষতি সাধন করে।

জিয়াউর রহমান বাবুর সন্ত্রাসী বাহিনীর অব্যাহত হুমকি কারনে জমির মালিকরা আতঙ্কে দিনাতিপাত করছে বলেও জানান তারা।

জমির মালিক সফিকুল ইসলাম হাসান জানান, ১৯৯৭ ইং সনের আগষ্টে রামগঞ্জ পৌর শহরের ৪৭ নম্বর রতনপুর মৌজার ১৭৭ দাগের হালে ২৬৫ ও ২২৯ খারিজি খতিয়ানের দেওয়ান মোঃ ইউসুফ ৯.২৫ ও একই মৌজার ১৭৮ নম্বর দাগে হালে ২৬৪, ৩৪৯ খারিজি খতিয়ানভুক্ত ২১ শতাংশ জমি পৌর কাজীরখীল গ্রামের মৃত আবদুল জলিলের স্ত্রী শামসুন্নাহার, কন্যা সেলিনা আক্তার ও ছেলে জিয়াউর রহমানের নিকট থেকে ক্রয়সূত্রে মালিক হয়ে জমি চাষাবাদসহ টিনের ঘর নির্মান করে জমির মালিকগণ।

২০১৯ ইং সনে উক্ত জমিতে ধান রোপন করতে গেলে জমি বিক্রেতার সন্তান জিয়াউর রহমান বাবু প্রায় ২২ বছর পর ১৫/২০জন লাঠিয়াল নিয়ে জমিতে চাষাবাদে বাধা সৃষ্টি ও জমি থেকে তাদেরকে উচ্ছেদের জন্য হুমকি ধমকি দিয়ে একটি ভূয়া খতিয়ান দেখিয়ে জমিটি তার দাবী করে।

সৃষ্ট বিষয়ে স্থানীয়ভাবে কয়েকবার শালিস মিমাংসায় সমাধান করা হয়। শালিসের রায় নিজের পক্ষে না যাওয়ায় জিয়াউর রহমান বাবু ২০১৯ইং সনের মে মাসে লক্ষ্মীপুর আমলি আদালতে একটি মামলা দায়ের করে এবং বিষয়টি সমাধানে জিয়াউর রহমান বাবু জমির মালিকদের কাছে ৫লক্ষ টাকা দাবী করে।

আদালত মামলাটি পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)কে তদন্ত দিলে গত ২৭ ডিসেম্বর ২০১৯ইং সনে বাংলাদেশ পুলিশ, সিআইডির ফরেনসিক ল্যাবরটরি ঢাকার মাধ্যমে পিবিআইয়ের তদন্ত রিপোর্ট ও প্রিঙ্গারপ্রিন্টের সাথে জিয়াউর রহমান বাবুর হাতের আঙ্গুলের ছাপও স্বাক্ষর নির্ভূল প্রমানিত হলে জিয়াউর রহমান বাবু ক্ষিপ্ত হয়ে ডিসেম্বর ২০১৯ইং ও চলতি বছরের ২ জানুয়ারীসহ প্রকাশ্যে সহকারী কমিশনার অফিসের সামনে সফিকুল ইসলাম হাসানকে কয়েকদফা মারধর করে।

সুষ্ঠ বিচারের আশায় সফিকুল ইসলাম বাদী হয়ে ১৮ জানুয়ারি তারিখে প্রথমে রামগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী ও পরে লক্ষ্মীপুর আদালতে ২০১৯ইং সনের সেপ্টেম্বর মাসে চাঁদাবাজির মামলা করলে আদালতের ওয়ারেন্ট থাকায় ২৪ ফেব্রুয়ারি ২০২০ইং রামগঞ্জ থানা পুলিশের এ এস আই বাবুল জিয়াউর রহমান বাবুকে আটক করে পুলিশ।

এদিকে জিয়াউর রহমানের বাবু জেলা কারাগারে থাকার পরও তার নিকটাত্মীয় জহির পাটোয়ারী, সাখাওয়াত, রাসেল, কামাল, শাহাদাৎ, রবিন ও নুর নবীসহ ১৫/২০জনের সন্ত্রাসী দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে ১ মার্চ সকাল সাড়ে ১১টায় সফিকুল ইসলাম হাসানের জমির উপর একটি টিনশেড স্থাপনা ভাংচুর ও লুটপাট চালায়।

এ ব্যাপারে জমি বিক্রেতা জিয়াউর রহমান বাবুর মা শামসুন্নাহার বেগম মৃত ও বড় বোন সেলিনা বেগম ইতালিতে থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ হুমায়ুন রশিদ জানান, আসলে এটাতো আমার আগের কর্মকর্তার ঘটনা। আমি কাগজপত্র দেখলে বুঝতে পারবো।

রামগঞ্জ থানার এ এস আই বাবুল জানান, জিয়াউর রহমান বাবুর বিরুদ্ধে চাঁদাবাজি মামলায় ওয়ারেন্ট থাকায় ২৪ ফেব্রুয়ারি তাঁকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হলে আদালতে গ্রেফতারকৃতকে কারাগারে প্রেরণ করে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//