ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ধান কেটে বাড়ি পৌঁছে দিলো ছাত্রলীগ, কৃষকের মুখে হাসি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

করোনা সংক্রমণ পরিস্থিতিতে শ্রমিক না পেয়ে বিপাকে পড়া কৃষকদের পাকা ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা ছাত্রলীগের অর্ধশতাধিক নেতাকর্মী।

শুক্রবার সকালে বামানী ইউপির সাইছা গ্রামের মুন্সি বাড়ির কৃষক মাকিন মিয়ার ১৮ শতাংশ ও কাঞ্চপুর গ্রামের নুরুল হুদার ২৮ শতাংশ জমির পাকা ধান কেটে পৌঁছে দেয়া হয়েছে। প্রায় ২৫ নেতাকর্মী এ ধান কাটায় অংশ নেন।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পাপেল মাহমুদ ও সাধারণ সম্পাদক প্রার্থী কাউছার হোসেনের নেতৃত্বে এ ধানকাটার কর্মসূচি চলছে।

কৃষক মাকিন মিয়ার মিয়া ও নুরুল হুদা জানান, করোনাভাইরাসের কারণে ধান কাটতে কোনো শ্রমিক না পাওয়ায় তারা চিন্তিত ছিলেন, এ মুহূর্তে ছাত্রলীগ তাদের ধান কেটে দেয়ায় অনেক উপকার হয়েছে।

স্থানীয় কৃষকরা জানান, এভাবে একজনের পাশে আরেকজন এগিয়ে আসলে তদের কষ্ট থাকবে না।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পাপেল মাহমুদ বলেন, যেসব কৃষকরা শ্রমিক না পেয়ে বেশি বিপাকে পড়েছেন, আমরা ধারাবাহিকভাবে আগে তাদের ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি। সকালে ১০ থেকে ১২ জন কর্মী নিয়ে বামনী ইউপির কাঞ্চপুর গ্রামের নুরুল হুদার ২৮ শতাংশ জমির পাকা ধান কেটে ওই কৃষকের বাড়িতে পৌঁছে দিয়েছি। কোনো কৃষকের পাকা ধান শ্রমিকের অভাবে কাটতে না পারলে আমাদের ছাত্রলীগকে খবর দিলে তারা বিনা পারিশ্রমিকেই ধান কেটে ঘরে তুলে দিয়ে আসবে।  

সাধারণ সম্পাদক প্রার্থী কাউছার বলেন, কৃষকরা ধান কাটার শ্রমিক পাচ্ছিল না। বিষয়টি আমাদের নজরে আসার সঙ্গে সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এগিয়েছি। এছাড়া প্রধানমন্ত্রী ও বাংলাদেশ কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের নির্দেশনা ছিল কৃষকের পাশে দাঁড়ানোর। আমরা তাৎক্ষণিকভাবে ছাত্রলীগের ১০-১৫ নেতা-কর্মী গিয়ে কৃষকের পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দেই। এতে কৃষক মানিক মিয়ার মুখে আমরা স্বস্তির হাসি দেখেছি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//