ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

সত্য মেনে নিয়ে ভিন্নপথ বেছে নিলো বিএনপি!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

দুই বছরেরও অধিক সময় কারাগারে আটকে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে আর কোনো পথ দেখছে না বিএনপি। অর্থাৎ আইনি প্রক্রিয়ায় এগোনোর সিদ্ধান্ত থাকলেও তাতে কোনো লাভ হচ্ছে না। এতদিন সরকারকে নানাভাবে দোষারোপ করা হলেও অবশেষে তাদের ভুল শুধরে নিচ্ছেন বিএনপি নেতারা।

বিএনপির তরফ থেকে আইনি প্রক্রিয়ায় বাধা হিসেবে সরকারকে দোষারোপ করে বিএনপি নেতারা খালেদা জিয়াকে মুক্তি দিতে অনুরোধ করলে বারবার সরকার ঘনিষ্ঠরা বলেছেন, খালেদা জিয়ার মুক্তি সরকারের হাতে নেই। সেটি আইন-আদালতের বিষয়। এতদিন সে বিষয়টি না মানলেও প্রমাণিত দুর্নীতি মামলায় বহু চেষ্টার পরে ব্যর্থ হয়ে বিএনপি নেতারা বলছেন, আন্দোলন ছাড়া খালেদা মুক্তির পথ খোলা নেই।

আইনি প্রক্রিয়ায় সর্বশেষ দ্বিতীয় দফায় হাই কোর্টে খালেদা জিয়ার জামিন খারিজ হওয়ার পর করণীয় সম্পর্কে ১ মার্চ সাংবাদিকদের প্রশ্নে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার মুক্তিতে আইনি পথ খোলা নেই। তাই আমরা আন্দোলনের দিকে যাব। আমরা এখন জনগণের কাছে যাব এবং তাদেরকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করবো।

যদিও জনগণকে ঐক্যবদ্ধ করে আন্দোলন সফল করা বিএনপির জন্য কষ্টসাধ্য হবে বলে মত প্রকাশ করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একজন সাবেক অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, জনবিচ্ছিন্ন হওয়া সহজ কিন্তু জনবান্ধব রাজনীতিতে ফিরে আসা মুশকিল। ফলে বিএনপির এ চেষ্টাতেও খুব কাজ দেবে- তা বলা যায় না।

তিনি আরও বলেন, বিএনপি জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছেন। জনগণের দুঃখ দুর্দশা এখন তাদের প্রতিপাদ্য নয়। এখন ক্ষমতায় আসা এবং ঘুরে দাঁড়ানোই তাদের একমাত্র লক্ষ্য। তা পারবে কিনা সে প্রশ্নই এখন সবচেয়ে স্পষ্ট।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//