ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

খালেদার মুক্তি নয়, লোক দেখানো আন্দোলনই বিএনপির উদ্দেশ্য!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

দিন যতই যাচ্ছে, ততই সামনে আসছে প্রশ্ন- বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট কী আসলেই দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে চায়, নাকি কেবল লোক দেখানো আন্দোলন করে নিজেদের সুবিধা আদায়ের চেষ্টা করছেন?

অনুসন্ধানে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে অদ্যাবধি অনুষ্ঠিত সবগুলো নির্বাচনে ভরাডুবি হয়েছে বিএনপির। এর নেপথ্য কারণ অন্যকিছু নয়, সাংগঠনিক সমন্বয়হীনতা, তারেক রহমানের একগুঁয়ে মনোভাব ও যোগ্য নেতৃত্ব সংকট। দলের দুর্দিনে মাঠে থাকা অনেক নেতাকর্মীরা তাই হতাশ হয়ে নিজেদের পরিবার ও ব্যবসায় মনোনিবেশ করেছেন। গুটিয়ে নিয়েছেন দলীয় কর্মকাণ্ড থেকে নিজেদের। যে দু’একজন দলের ডাকা বিভিন্ন কর্মসূচিতে আসছেন, তারাও নিজেদের লাভ খুঁজছেন।

নির্ভরযোগ্য একটি সূত্র বলছে, মাঠের রাজনীতিতে সম্পূর্ণভাবে ব্যর্থ বিএনপির হাইকমান্ডের ভেতরেই ঐক্য নেই। তারা বিভিন্ন খণ্ডে বিভক্ত। একজন আরেকজনকে মানেন না। সবাই নিজের ক্ষমতা জাহির করার জন্য বিভিন্ন জায়গা থেকে পেইড লোক এনে তারেক রহমানের কাছে ভালো সাজতে চান। তাকে বোঝাতে চান, দলের জন্য তারা কতোটা নিবেদিত প্রাণ! কিন্তু বাস্তব চিত্র পুরোটাই ভিন্ন। আসলে কেউই দলের জন্য কাজ করেন না। নিজেদের আখের গোছাতে উন্মাদের মতো চলছে সবাই। আর এ কাজে দলকে হাতিয়ার করে, দলের আন্দোলনের কথা বলে ব্যবসায়িক মহল থেকে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা। আর মানুষকে বোঝানোর চেষ্টা করছেন, তারা খালেদা জিয়া মুক্তি থেকে শুরু করে দলের যাবতীয় কর্মসূচিতে সক্রিয়।

রাজনৈতিক বিশিষ্টজনরা বলছেন, তারেক রহমানসহ বিএনপির হাইকমান্ড মনে-প্রাণে দলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তি চান না। কারণ তার মুক্তি মানেই তাকে দেখিয়ে তাদের অর্থ বাণিজ্য করার দিন শেষ। এ কারণে তারা খালেদা মুক্তির নামে লোক দেখানো আন্দোলন করছেন। যাতে জনগণ মনে করে, হোক বা না হোক দলতো চেষ্টা করছে, এটাই বা কম কীসে!

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//