ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আল্লাহ এমপি কন্যার মনোবাসনা পূর্ণ করুন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

সীমু আক্তার (১৪)। লক্ষ্মীপুর সদর উপজেলার বিজয়নগর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী। ৫ম শ্রেণীতে অধ্যায়নরত অবস্থায় মা সকিনা বেগমের মৃত্যুর পর বহু কষ্টে পড়ালেখার খরছ যুগিয়ে এ পর্যন্ত আসা। বৃদ্ধ বাবা হতদরিদ্র রিক্সাচালক হানিফ মিয়ার পক্ষে তিন বোন এক ভাইয়ের পড়ালেখার খরছ চালানো কষ্টসাধ্য হয়ে পড়ে। বড় বোন ও ভাইদের বিয়ে হয়ে গেলে সীমু আক্তার একা হয়ে যান। বাবার সংসারে নুন আনতে পানতা ফুরালেও নিজের লেখাপড়া থেকে পিছপা হয়নি সীমু।


বাধ্য বাবা হানিফ মিয়া সিদ্ধান্ত নেন মেয়েকে বিয়ে দেয়ার। জনৈক দিনমজুরের সাথে বিয়ে ঠিক করলেও বাধ সাঁধেন সহপাঠিরা। বিভিন্ন মাধ্যমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণসহ সমাজপতিদের বিয়ে বন্ধে ব্যবস্থা নেয়ার আকুতি জানালে বিষয়টি নজরে আসে লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ কাজি শহিদুল ইসলাম পাপুল ও সংরক্ষিত আসনের সাংসদ কাজি সেলিনা ইসলামের জেষ্ট কন্যা কাজি ওয়াফা ইসলামের।
তিনি সীমু আক্তারের বাল্য বিয়ের খবরের সত্যতা পেয়ে বাল্য বিয়ে বন্ধসহ এসএসসি পর্যন্ত সকল ধরনের খরছের ভার বহন করেন। এসএসসিতে ভালো ফলাফল করলে তিনি সীমু আক্তারকে উচ্চ শিক্ষার জন্য ভালো কলেজে ভর্তিরও সকল ব্যবস্থা করবেন বলেও জানান।
আজ মঙ্গলবার সকালে বিজয়নগর উচ্চ বিদ্যালয়ে গিয়ে কথা হয় শিক্ষার্থী সীমু আক্তার, তার বাবা মোঃ হানিফ মিয়া ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সহপাঠিদের।
শিক্ষার্থী সীমু আক্তার জানান, ছোট বেলায় আমার মা মারা যাওয়ার পর খুব কষ্টে নিজের পড়ালেখার খরছ চালিয়েছি। আমি পড়ালেখা করে অনেক বড় হতে চাই। তারপর আমার বাবা আমাকে যেখানেই বিয়ে দিক আমি মেনে নিবো।
সীমু আক্তারের বাবা মোঃ হানিফ মিয়া জানান, আমার বয়স হয়েছে। ছেলে ঢাকার একটি কোম্পানী সিকিউরিটি গার্ডের চাকুরী করে। অন্য মেয়েদের বিয়ে হয়েছে, তারা স্বামীর সংসারে। মেয়েটি ঘরে একা তাই বিয়ের ব্যবস্থা করেছি। আমার মেয়ের পড়ালেখাসহ যাবতীয় খরছের দায়িত্ব যিনি নিয়েছেন, তাকে আল্লাহর কাছে হাত তুলে দোয়া করি। আল্লাহ তাদের মনোবাসনা পূর্ণ করুন।
বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য মোঃ সাহাবুদ্দিন জানান, আমরা অভিভূত। এ ধরনের উদ্যেগে প্রশংসার দাবীদার। আমরা এমপি কন্যা কাজি ওয়াফা ইসলামকে সাধুবাদ জানাই।
সমাজকর্মী সানজানা জানান, কাজি শহিদুল ইসলাম সাহেবের বড় মেয়ে কাজি ওয়াফা ইসলাম শিক্ষার্থী সীমু আক্তারের বাল্য বিয়ের খবর পেয়ে প্রশাসনের সহযোগীতায় বন্ধ করেন। পরবর্তিতে তিনি তার প্রতিনিধির মাধ্যমে সীমু আক্তারের পড়ালেখার খরছসহ যাবতীয় ব্যায়ভার গ্রহন করার ঘোষণা দেন। আজকে আমরা তাকে চেয়ার টেবিলসহ আগামী এক বছরের সকল শিক্ষা উপকরন কিনে দিয়েছি, স্কুলের সকল খরছ মিটিয়ে দিয়েছি। এসএসসি পর্যন্ত সকল বিষয়ে আমাদের নজরদারী থাকবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফখরুল ইসলাম জানান, এটা নিঃসন্দেহে ভালো উদাহরন। এভাবে যদি সমাজপতিরা অসহায় ও মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়ায় তাহলে অবশ্যই একটি সোনার বাংলা বিনির্মান সম্ভব।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//