ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরের রায়পুর ৭নং বামনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাফাজ্জাল হোসেন চৌধুরীর বিরুদ্ধে সরকারি গাছ কর্তন, গ্রামীন সড়ক পাকা করে দেওয়ার নামে এলাকা থেকে টাকা উত্তোলন, এলজিএসপি ও কাবিটার কাজের টাকা আত্মসাৎ সহ নানান অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, তাফাজ্জল হোসেন চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ার পর থেকে ক্ষমতার অপ-ব্যবহার শুরু করেন। দুর্ণীতি ও স্বজন প্রীতি সহ সরকারের উন্নয়নে বরাদ্দকৃত অর্থ লোপাট, মনগড়া ভাবে সরকারি গাছ কর্তন করে অন্য বিক্রয়, পরিষদের বরাদ্দকৃত ৪০ দিনের কর্মসৃজন প্রকল্প, এলজিএসপি, কাবিটা প্রকল্প গুলো সরকারী বিধি উপেক্ষা করেন তিনি। এছাড়াও ইউপি মেম্বারদেরকে প্রকল্পের সভাপতি না করে বরং পরিষদের বাহিরের মানুষ দিয়ে প্রকল্প উত্তোলন করে এ চেয়ারম্যান।

এবিষয়ে ৭নং ওয়ার্ড ইউপি সদস্য জাকির হোসেন পাটওয়ারী শীর্ষ সংবাদকে জানান, টেন্ডার ছাড়া ইউনিয়ন পরিষদের প্রায় ৪ লাখ টাকার গাছ কর্তন করে চেয়ারম্যান তাফাজ্জাল। এছাড়াও ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড থেকে পকেট কমিটির সদস্যদের দিয়ে গ্রামীন সড়ক পাকা (পিচঢালাই) করে দিবে বলে বাড়ি বাড়ি গিয়ে টাকা উত্তোলন, পুল ও কালভার্ট করে দিবে বলে প্রায় ১০ লাখ টাকা উত্তোলন, হোল্ডিং ট্যক্সের নামে ব্যপক চাঁদাবাজি, জন্মনিবর্ধন, বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধী, মাতৃকালিনসহ সকল বিষয় থেকে অর্থ হাতিয়ে নেয় চেয়ারম্যান তোফাজ্জল হোসেন।

বামনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল হুদা শীর্ষ সংবাদকে জানান, সাগরদী ফজলুরল করম চৌধুরী সড়ক পাকা করণ করবে বলে চেয়ারম্যান টাকা উত্তোলন করে। সরকারি কাজ কর্তন করে অন্যত্র বিক্রয় করে তিনি। এছাড়াও ক্ষমতাসীন দলের নেতাকর্মীদেরও তাকে অর্থ দিয়ে এলাকায় থাকতে হচ্ছে এমন অভিযোগ রয়েছে আমার কাছে। দুঃখ করে অনেকেই বলেছেন, নিজের দল ক্ষমতায় অথচ চেয়ারম্যান তাফাজ্জাল রাস্তার করার জন্য টাকা চাঁদা দিয়ে এলাকায় থাকতে হয়।

এবিষয়ে সকল অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান তাফাজ্জাল হোসেন চৌধুরী শীর্ষ সংবাদকে বলেন, আমার বিরুদ্ধে একটি কুচক্রি মহল ষড়যন্ত্র করছে। আমি এ বিষয়ে শিঘ্রই আইনের আশ্রয় নেব।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//