ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

জমি নিয়ে বিরোধে সাংবাদিক মহিউদ্দিন মুরাদের পরিবারকে হয়রানি,

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরে সিনিয়র সাংবাদিক মহিউদ্দিন মুরাদ ও পরিবারের সদস্যদের হয়রানির অভিযোগ ওঠেছে। জমি সংক্রান্ত বিরোধের জেরে মিথ্যা মামলায় ফাঁসিয়ে জমি দখলের পাঁয়তারা করছে বলে দাবি সেলিম রেজা নামে এক ভূমি দস্যুর বিরুদ্ধে। এছাড়া সাংবাদিক পরিবারের সদস্যদের ক্ষতি করার হুমকি দেওয়া হচ্ছে বলে জানা গেছে। এ ঘটনায় সদর থানায় সাধারণ ডায়েরী করেছেন সাংবাদিক মুরাদ।

মহিউদ্দিন মুরাদ দৈনিক জনকন্ঠ, ডেইলি বাংলাদেশ পোষ্ট ও চ্যানেল আই এর লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি। তার বাড়ি জেলার পৌর শহরের বাঞ্চানগর এলাকার মিয়া তাহের সড়কে। এদিকে, হয়রানির প্রতবাদে বুধবার রাত সাড়ে ১০ টার দিকে লক্ষ্মীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সাংবাদিক মুরাদ ও তার পরিবার।

সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, সেলিম রেজা নামে এক ব্যক্তি সম্প্রতি রাতের আঁধারে তাদের পৈত্রিক জমি (৭৮৬৬ দাগ) দখলের পাঁয়তারা করে। এ সময় সাংবাদিক মুরাদকে বিভিন্ন হুমকি দেয়। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে তিনি থানায় জিডি করেছেন। গত ১৩ ফেব্রুয়ারী ভূমি দস্যু সেলিম রেজা তার স্ত্রী রুমা সুলতানাকে বাদি করে তাদের বসতঘর ভাঙচুর, লুটপাট ও মারধরের মিথ্যা অভিযোগে এনে মামলা দায়ের করে। মামলা নং-১৯, জিআর-৭২/২০।

মামলায় সাংবাদিক মুরাদ ও তার ভাতিজা আইনজীবি এড ইকরাম উদ্দিন পারভেজ ও আরেক শিক্ষানবীশ আইনজীবি মাহফুজুর রহমান সোহেল, শাকিল ও সাহেদকে বিবাদী করা হয়। মামলায় সাক্ষী করা হয় সেলিম রেজা ভাতিজা মাদক মামলার আসামী ও চিহিৃত মাদক ব্যবসায়ী অভিকে।

সাংবাদিক মুরাদ দাবি করেন, আমাদের পৈত্রিক ওই জমিটি জোরপূর্বক দখলে নিতে সেলিম রেজা তার স্ত্রীকে দিয়ে মামলা সাজিয়েছে। তারা উক্ত জমিতে রাতের আঁধারে ঘর তোলার চেষ্টা করে।

তিনি জানান, ইতোপূর্বে সেলিম রেজা তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ৭৮৬৬ দাগে জমির গাছ কাটার সময় আমরা বাধা দিলে সন্ত্রাসীরা এড. একরাম উদ্দিনের ওপর হামলা করে। এ ঘটনায় পুলিশ সেলিম রেজা, তার ছেলে শিমু ও ভাই মুন্নুকে আটক করে।

জেল থেকে জামিনে বের হয়ে তারা আবারো জমি দখলের পাঁয়তারা করছে এবং সাংবাদিক পরিবারের সদস্যদের বিভিন্ন হুমকি দিচ্ছে। ফলে নিরাপত্তাহীনতা রয়েছে তার পরিবারটি। এতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন তারা।

এলাকায় অভিযোগ রয়েছে, সেলিম রেজা একজন ভূমি দস্যু। এর আগেও ওই এলাকার বিভিন্ন জনের সাথে জমি নিয়ে নিয়ে বিরোধে জড়িয়ে পড়েন তিনি। জাল কাগজপত্র তৈরী করে জমি দখল কারার চেষ্টায় থাকেন চিহিৃত এ ভূমি দস্যু।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//