ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৯  

নবম টেস্ট খেলুড়ে দল জিম্বাবুয়েকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এর ফলে আইসিসির ইভেন্টগুলোতে অংশ নিতে পারবে না দেশটির কোনো ক্রিকেট দল। বৃহস্পতিবার লন্ডনে আইসিসি বাৎসরিক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়াও আইসিসির সদস্যপদ হারিয়েছে জাম্বিয়া, ক্রোয়েশিয়া এবং বহিষ্কার হয়েছে মরক্কো।

সংবিধানের অনুচ্ছেদ ২.৪ (সি) এবং (ডি) লঙ্ঘন করায় সভামণ্ডলীর সবার সর্বসম্মতিক্রমে জিম্বাবুয়েকে ক্রিকেট থেকে নিষিদ্ধ ঘোষণা করেছে আইসিসি।

এই আইনে বলা হয়েছে, স্বাধীন ও গণতান্ত্রিকভাবে দল নির্বাচন এবং যথাযথভাবে ক্রিকেটের শাসন অথবা প্রশাসনে কোনো সরকারের হস্তক্ষেপ থাকতে পারবে না। এই নিয়মের বেড়াজালে পড়েই ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হলো ব্রেন্ডন টেলর, হ্যামিল্টন মাসাকাদজারা।

জিম্বাবুয়ের কাছ থেকে সদস্যপদ কেড়ে নেয়ার পর আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর বলেছেন, আমরা সহজে আমাদের কোনো সদস্যদের নিষিদ্ধ করতে চাই না।

কিন্তু আমাদের অবশ্যই খেলাধুলা থেকে রাজনৈতিক হস্তক্ষেপ দূরে রাখার বিষয়টি নজরে রাখতে হয়। জিম্বাবুয়েতে যা ঘটেছে তা আইসিসি সংবিধানের গুরুতর লঙ্ঘন এবং আমরা এটি সহ্য করবো না।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//