ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান রামগঞ্জের জাহিদ ভূঁইয়া

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

 স্থানীয় সরকার মন্ত্রালয় কর্তৃক বার্ষিক অডিট রিপোর্ট ও লক্ষ্মীপুর জেলা প্রশাসক এবং রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তাদের বার্ষিক মূল্যায়ন রিপোর্ট অনুযায়ী লক্ষ্মীপুর জেলার ৫৮টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মধ্যে পরপর ২বার জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রামগঞ্জ উপজেলার ৩নং ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন ভূঁইয়া। বিগত ২ বছরে উপজেলা প্রশাসনসহ স্থানীয় ও জাতীয় পর্যায়ের মানবাধিকার, সাংস্কৃতিক , সামাজিক সংগঠন ও বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার পক্ষ থেকে তিনটি স্বর্নপদকসহ ৪৩টি সম্মাননা পদক পেয়েছেন। ইউনিয়ন পরিষদ কর্তৃক সমাজ সেবা , নাগরিক অধিকার নিশ্চিত করন, গ্রাম আদালতে দ্রুত ও যথাযথ বিবাদ-মীমাংসাসহ পরিষদের অন্যান্য সেবায় বিশেষ অবদান রাখায় আর্ন্তজাতিক মাতৃভাষা গোল্ড এ্যাওয়াড, মাদার তেরেসা স্বর্নপদক, নেলসন মেন্ডেলা গো- মেডেল, স্বাধীনতা সম্মাননা পদক, মানবাধিকার শান্তিপদক, হিউম্যান রইটস এন্ড পিস এ্যাওয়াড, মহাত্মা গান্ধী এ্যাওয়াড, লোকাল সোস্যাল ডেভেল্পমেন্ট এ্যাওয়াডসহ ৪৩টি সম্মাননা পদক প্রদান করা হয়।
চেয়ারম্যান জাহিদ হোসেন ভূঁইয়া ২০১৬ইং সালে ৪ জুন রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি নির্বাচিত হওয়ার পর পরিষদের সকল সদস্যদের নিয়ে বিভিন্ন ওয়ার্ড ভিত্তিক সমস্যা চিহ্নিত করে সমাধানের উদ্যোগ গ্রহন এবং ইউনিয়ন পরিষদ কর্তৃক জন্মনিবন্ধন, চেয়ারম্যান সার্টিফিকেট, ওয়ারিশসনদসহ সকল সেবা দ্রততার সহিত দেওয়ার ব্যবস্থা গ্রহন করেন। ফলে পরিষদের সকল সদস্য, গ্রাম পুলিশ ও অত্র ইউনিয়নবাসী চেয়ারম্যানের উপর যথেষ্ট সন্তুষ্ট ও আস্থাশীল।
ইউনিয়ন বাসিন্দা রামগঞ্জ রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন পাটোয়ারী, অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট বাচ্ছু আঠিয়া, ব্যবসায়ী ফারুক হোসেন পাটোয়ারী, সমেষপুর প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সফিউল আজম, চাকুরিজীবি ফারুক হোসেনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ চেয়ারম্যানে কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে জানান, যেকোন সমস্যায় লোকজন ইউনিয়ন পরিষদে গেলে চেয়ারম্যান অত্যান্ত সুন্দর ব্যবহার ও আন্তরিকতার সাথে দ্রুত সমাধান করে দেন। এলাকার রাস্তাঘাট,পুল, কালভার্ট, স্কুল, মাদ্রাসার অনেক উন্নয়ন হয়েছে। যোগ্যতম চেয়ারম্যানে হিসেবে সাধারন মানুষ তার যথেষ্ট খুশি।
পরিষদের সদস্য আঃ আজিজ, জাহাঙ্গীর আলম ভাবলু, সালাউদ্দিন সুমন,দুলাল পাটোয়ারী, জামাল হোসেন জানান, চেয়ারম্যান শুরু থেকে পরিষদের যে কোন উন্নয়ন কাজ, বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ সরকারী যে কোন কর্মসূচিতে ও গ্রাম আদালতে অভিযোগ সমাধানে সকল সদস্যদের সাথে সমন্বয় করে সমাধান করে থাকেন। এতে আমাদের ইউনিয়ন পরিষদ অত্যান্ত সুশৃংখল ও প্রানভন্ত। সাধারন জনগন সঠিক ও সুন্দরভাবে সেবা পেয়ে থাকে।
জাহিদ হোসেন ভূঁইয়া চেয়ারম্যান হিসেবে যেমন সফল তেমনি রাজনীতিতে একজন সফল ব্যক্তি। ছাত্ররাজনীতি থেকে শুরু করে বর্তমানে ভাদুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের কার্যকরী পরিষদের সন্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। বিগত জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে বিজয়ের জন্য নিরলসভাবে কাজ করেন। তিনি আওয়ামীলীগের পরিবারের সন্তান। এক সময়য়ে তার পিতা মরহুম তোফায়েল আহম্মদ ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ভাদুর ইউনিয়ন পরিষদের একজন সফল চেয়ারম্যান।
জাহিদ হোসেন ভূঁইয়া বলেন, আমার বাবাও অত্র ইউনিয়নের একজন চেয়ারম্যান হিসেবে জনগনের সেবা করে গেছেন। আমিও বাবার মত জনগনের সেবা করে যেতে চাই, কতটুকু সফল হতে পারছি সেটা জনগন বিচার করবে। জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান ও যেসব সম্মাননা পেয়েছি এগুলি ইউনিয়নবাসীর অর্জন, তারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করে এবং সহযোগিতা না করলে আমার দ্বারা এ সম্মাননা অর্জন করা সম্ভব হত না।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//