ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নারী থেকে পুরুষ হয়েছেন, বিয়েও করেছেন সেলিম রেজা!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ মার্চ ২০২০  

নারী থেকে পুরুষ হয়ে ১৫ বছর পর ফিরে এসেছেন মাদারীপুরের শিবচরের সেরেলা আক্তার হেনা। এখন তার নাম সেলিম রেজা হয়ে। তাকে ঘিরে এলাকায় সৃষ্টি হয়েছে চাঞ্চল্য। একনজর দেখতে সেলিম রেজার বাড়িতে ভিড় করছে উৎসুক জনতা।

সেলিম রেজা শিবচর উপজেলার নিলখী ইউপির চরকামার কান্দি গ্রামের সেকান্দার খানের ছেলে। তার দাবি, কোনো সার্জারি করেননি। হরমোনজনিত কারণেই পুরুষে রূপান্তরিত হয়েছেন তিনি।

স্থানীয়রা জানায়, ১৫ বছর আগে সেরেলা আক্তার হেনা ওরফে সেলিম রেজা পড়াশোনা করতে ঢাকায় চলে যান। তখন তিনি নারী ছিলেন। নারীদের মতোই তার লম্বা চুল, আচরণ-ওঠাবসা ছিল। কয়েক বছর ধরে হরমোনজনিত কারণে তার আচরণ পুরুষের মতো হতে শুরু করে। ধীরে ধীরে তিনি পুরুষ হয়ে যান। একপর্যায়ে সম্পূর্ণ পুরুষের মতোই তার দৈনন্দিন চলাফেরা শুরু হয়।

 

নিজ বাড়িতে নারী থেকে পুরুষ হওয়া সেলিম রেজা ওরফে হেনা

নিজ বাড়িতে নারী থেকে পুরুষ হওয়া সেলিম রেজা ওরফে হেনা

আরো জানা যায়, তিনি নাকি বিয়েও করেছেন। স্ত্রীকে নিয়েই গ্রামের বাড়িতে আসেন গত সপ্তাহে। এ খবর শুনে এলাকার মানুষ তাকে দেখতে ছুটে আসে তার বাড়িতে।

সেলিম রেজার দাদি আসমা বেগম বলেন, সেরেলা আক্তার হেনা ওরফে সেলিম রেজা আমার চোখের সামনেই বড় হয়েছে। তখন দেখেছি সে সম্পূর্ণ
মেয়ে। ও ঢাকায় যাওয়ার পর আমিও ওর সঙ্গে ছিলাম। তখনও তাকে মেয়েদের মতো জামাকাপড় পরতো। কয়েক বছর আগে শুনতে পাই হেনা নাকি পুরুষ হয়ে গেছে। গত সপ্তাহে বাড়ি আসার পর আমরা তো প্রথমে চিনতেই পারিনি।

সত্যতা স্বীকার করলেন সেলিম রেজা নিজেও। তিনি বলেন, সত্যি বলতে কি আমি মেয়ে মানুষই ছিলাম। আমার আচরণ, কথাবার্তা সম্পূর্ণ মেয়েদের মতো ছিল। তবে আমার হরমোনজনিত একটা রোগ ছিল। যেটা আমি ছোট বেলা থেকেই টের পেয়েছি। দেখতে মেয়েদের মতো হলেও মেয়েদের মতো অনুভূতি হতো না। আস্তে আস্তে এই রোগটা আমার বড় হতে থাকে। একপর্যায়ে আমার শারীরিক গঠন ও আচরণ সম্পূর্ণ পুরুষের মতো হয়ে পড়ে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//