ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ফার্ণিচার দোকানে গ্যাস সিলিন্ডার-মুদি দোকানে শিশুখাদ্য: জরিমানা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

ফার্ণিচার দোকানে গ্যাস সিলিন্ডার, মুদি দোকানে শিশু খাদ্য, সোনার দোকানের এসিড লাইসেন্স বিহীন, ব্যাবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নবায়ন না করা অপরাধে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান ৬টি ব্যাবসা প্রতিষ্ঠানকে ৪০হাজার টাকা জরিমনা করেছে। আজ বুধবার বিকালে রামগঞ্জ মৌলভী বাজারের বিভিন্ন দোকানে এ অভিযান চালায়। এসময় নুরপ্লাজাস্থ নিশি জুয়েলার্সকে ৭ হাজার, গ্রামীণ শিল্পালয় ৮হাজার, পাটবাজারস্থ নিরালা হোটেল ২ হাজার, হাজী আমিন পাটোয়ারী সাধারণ ব্যাবসায়ীকে ১৫ হাজার টাকা, ভাই ভাই ষ্টোরকে ৫ হাজার ও ফেমাস ফার্ণিচার মালিকের ৩ হাজার টাকা জরিমানা করেন।
তবে এসময় বেশ কয়েকজন ব্যাবসায়ী জানান, শিশু খাদ্য বিক্রি করতে যে কাগজপত্রের দরকার হয় তা আমাদের জানা নেই। এসময় তারা রামগঞ্জ পৌর স্যানেটারি ইন্সফেক্টর আলমগীর কবিরকে দায়ী করে আরো বলেন, বিগত ৮-১০ বছর পর্যন্ত সে এ পৌর কার্যালয়ে কর্মরত আছে। অথছ তিনি কখনো আমাদেরকে এ বিষয়টির ব্যপারে সহযোগীতা করেনি।
উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, ট্রেড লাইসেন্স, শিশুখাদ্য বিক্রি, এসিড-বিস্পোরক লাইসেন্স বিহীন কোন ব্যাবসা প্রতিষ্ঠান চলতে পারে না। মুদি দোকান, ঔষধ দোকান, ফার্ণিচার দোকানেও আইন অমান্য করে গ্যাস সিলিন্ডার বিক্রি হচ্ছে। মুদি দোকানে শিশু খাদ্য ( শিশুদের দুধ, চ্যারেলাক) বিক্রি করতে হলে সংশ্লিষ্ট অফিসের লাইসেন্স বাধ্যতামূলক। যা এ শহরের কোন ব্যাবসায়ী মানছেন না। আমরা সহনীয় মাত্রায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করছি, ব্যাবসায়ীদের কাছে ম্যাসেজ দেয়ার জন্য।
ভ্রাম্যমান আদালতকে এসময় সহযোগীতা করেন, রামগঞ্জ থানার এস আই লিটন চাকমা ও এস আই মোঃ ইস্রাফিলসহ বিপুল সংখ্যাক পুলিশ সদস্য।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//