ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের সফরের আগে লাহোরে ৩ সন্ত্রাসী গ্রেফতার

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে বুধবার রাতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দ্বিপাক্ষিক এই সিরিজকে সামনে রেখে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পাকিস্তান। লাহোরকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলতে সবধরনের প্রস্তুতি নিয়েছে পাকিস্তানের সরকার ও আইন শৃঙ্খলাবাহিনী। 

যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা মোকাবেলা করতে প্রস্তুত তারা। তারই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে মঙ্গলবার তিন শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পাঞ্জাব পুলিশ। দেশটির দৈনিক দ্য নিউজ ইন্টারন্যাশনাল পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। টি-টোয়েন্টি সিরিজের আগ মুহূতে পাঞ্জাবে ৩ সন্ত্রাসী আটক হওয়ায়, আবারো দেশটির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনা শুরু হয়েছে।

দীর্ঘদিন ধরেই পাকিস্তান জুড়ে সন্ত্রাসী কার্যক্রম করে আসছিলো ঐ তিন সন্ত্রাসী। অভিযুক্ত ৩ সন্ত্রাসী হলেন- ইমরান, মুহাম্মদ আবিদ সোহাইল ও মুহাম্মদ রাজা। সিটিডি বাহাওয়ালাঙ্গার টিম তাদের স্থানীয় হারুনাবাদ বাইপাস থেকে আটক করে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়। যার মধ্যে দু’টি শপিং ব্যাগে ০৭ ডিটোনেটর, সুরক্ষা ফিউজ, দু’টি বলের বিয়ারিং, ১টি বৈদ্যুতিক ব্যাটারি, একটি বৈদ্যুতিক সুইচ ও বিপুল পরিমাণ গোলাবারুদ। গ্রেফতারকৃত সন্ত্রাসীরা বাহাওয়ালাঙ্গারে আক্রমণের পরিকল্পনা করছিল বলে জানা গেছে।

তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ২৪ জানুয়ারি তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করবে বাংলাদেশ ও পাকিস্তান। পরের দু’টি ম্যাচ হবে ২৫ ও ২৭ জানুয়ারি। তিনটি ম্যাচই হবে লাহোরে।

এরপর দ্বিতীয় ধাপে পাকিস্তান সফরে রাওয়ালপিন্ডিতে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম টেস্ট হবে। তৃতীয় ও শেষ ধাপে আাগমী ৩ এপ্রিল একমাত্র ওয়ানডে খেলবে টাইগাররা। করাচির ওয়ানডের পর ৫ এপ্রিল থেকে সফরের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ।—বাসস

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//