ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ভাস্কর্য বিভাগ ঢাবিকে ভিন্ন মাত্রায় এগিয়ে নিচ্ছে: উপাচার্য

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, সূচনালগ্ন থেকেই চারুকলা অনুষদের ভাস্কর্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা নতুন-নতুন শিল্প সৃষ্টির মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়কে ভিন্ন মাত্রায় এগিয়ে নিয়ে যাচ্ছে।

শুক্রবার সকালে চারুকলা অনুষদ প্রাঙ্গণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য প্রাক্তনি সংঘের (ডুসকা) পুনর্মিলনী-২০২০ ও ২য় বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় তিনি এ কথা বলেন।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, চারুকলা অনুষদের অন্যতম বিভাগ হচ্ছে ভাস্কর্য বিভাগ। এ বিভাগের অনেক শিক্ষক-শিক্ষার্থী দেশ-বিদেশে ভাস্কর হিসেবে খ্যাতি ও সুনাম অর্জন করেছেন। মুজিববর্ষ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘ভাস্কর্য নির্মাণসহ’ নানাবিধ আয়োজন চলছে উল্লেখ করে উপাচার্য এসব আয়োজনে অংশগ্রহণের জন্য ভাস্কর্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।

ভাস্কর্য বিভাগের চেয়ারম্যান মুকুল কুমার বাড়ৈর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, ভাস্কর্য বিভাগের অনারারি অধ্যাপক মো. হামিদুজ্জামান খান, বিভাগের শিক্ষক নাসিমুল খবির ও ডুসকা’র সভাপতি মুজিবুর রহমান বক্তৃতা করেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//