ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

মেলা প্রাঙ্গণ পরিষ্কার করলে বইয়ের ওপর ৪০% ছাড়!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

বইপ্রেমীদের জন্য  চট্টগ্রামের বইমেলায় ১৮৬ নম্বর স্টল দিচ্ছে বিশেষ ছাড়! তবে এটি গতানুগতিক কোনো ছাড় নয়। এই অফার দেখে কেউ হয়তো আড়ালে হাসছেন আবার কেউ কুর্নিশ করছেন। 

মেলাটি হচ্ছে চট্টগ্রাম শহরের কাজীর দেউরির জিমনেসিয়াম মাঠে। 

ছাড়ের বিষয়ে সেখানে লেখা আছে- "মেলা প্রাঙ্গন পরিষ্কার থাকলে ৪০%, নয়তো ২৫% ছাড় !"  

উন্নত দেশগুলোতে রাস্তায় ময়লা দেখলে পথচারীরা নিঃসংকোচে তুলে রাখলেও আমাদের দেশে তা করতে বেশিরভাগই সংকোচ বোধ করি। অন্যরা কী বলবে তা ভেবে চোখের সামনে ময়লা পড়ে থাকলেও আমরা এড়িয়ে যায়। 

এ মানসিকতা থেকে বেরিয়ে আসার জন্য চট্টগ্রামের এই বই মেলায় আগতদের পরিচ্ছন্নতার কাজে উৎসাহ দিতে মূলত: এই ছাড়ের আয়োজন। 

বিষয়টি নেটিজেনদের কাছ থেকে বেশ প্রশংসা কুড়িয়েছে । 

এই আহ্বানে সাড়া দিয়ে অনেক দর্শনার্থী মেলা ঘুরে চিপসের প্যাকেট, প্লাস্টিক বোতল সংগ্রহ করে নির্দিষ্ট স্থানে ফেলছেন। বই কিনতে এসে পরিচ্ছন্নতার কাজ করতে দেখে অনেকে মুখ টিপে হাসলেও সাদা মনের মানুষগুলো ঠিকই তাদের কাজ নির্বিঘ্নে করে যাচ্ছেন। 

এদিকে ছাড় দেয়া স্টলটি চট্টগ্রামের পতেঙ্গা বিচ থেকে সংগৃহীত আবর্জনা দিয়ে তৈরি বলে জানা গেছে। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//