ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

রামগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ৮ ইউপি সদস্যের অনাস্থা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান হোসেন রানার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুনীর্তির অভিযোগ এনে ৮ জন ইউপি সদস্য অনাস্থা দিয়েছেন। বুধবার লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কাছে এ লিখিত অভিযোগ দায়ের করেন তারা। বিষয়টি নিয়ে উপজেলাব্যাপী আলোচনার ঝড় উঠেছে। তবে ইউপি চেয়ারম্যান বিষয়টি যড়যন্ত্র দাবী করেছে।
অভিযোগ সুত্রে জানায়,ইউপি চেয়ারম্যান হোসেন রানা তার পরিবার ও আত্মীয়-স্বজনকে দিয়ে ইউনিয়ন পরিষদের সরকারী উন্নয়ন কর্মকান্ড লুটপাট করছে। চলতি অর্থ বছরে পাওয়ায় একটি পাকা ঘর তার বোনকে দেয় বাকি একটি ঘর অন্য জনের নিকট ৫০ হাজার টাকা বিক্রি করে। বিধাব,বয়স্ক,প্রতিবন্ধি,মাতৃত্বকালিন ভাতা সহ বিভিন্ন ভাতার কার্ড নিজের ইচ্ছেমত বিতরন করে। ওয়ান পার্সেনের টাকা উন্নয়ন কাজ তো দুরের কথা মেম্বারদের সাথে পরামর্শ করেনি। প্রতিটি ইজিপি প্রকল্পের ৩০% সহ বিভিন্ন টিআর,কাবিখা,কাবিটা প্রকল্পের লুটপাট করছে এবং ২০ হাজার টাকা করে আদায় করে গ্রামবাসীদেও ১০টি নলকুপ বরাদ্ধ দিয়েছে। চেয়ারম্যান অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় ইতিমধ্যে তার বাহিনীর লোকজন ইউপি মেম্বার,ব্যবসায়ী,প্রবাসী সহ বিভিন্ন মানুষের উপর হামলা করছে। জেলা প্রশাসনের নিকট দায়ের করা অনাস্থাতে স্বাক্ষর করেছেন ইউপি মেম্বার মোস্তাফিজুর রহমান,মোঃ নুরনবী,মোঃ শেখ ফরিদ,নুরুল আমিন,আবুল কাসেম,মোহাম্মদ হোসেন বাবুল,সংরক্ষিত মহিলা মেম্বার হোসনেয়ারা বেগম। অভিযোগের অনুলিপি স্থানীয় সরকার মন্ত্রনালয়,উপজেলা নির্বাহী অফিসার,থানা অফিসার ইনচার্জকে প্রদান করা হয়েছে। এব্যাপারে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান হোসেন রানা বলেন বলেন,আমার পরিষদের মেম্বারগন বিভিন্ন ভাতা,উন্নয়ন মুলক কর্মকান্ড থেকে অনৈতিক সুবিধা নিতে পারছে না। পাশাপাশি স্থানীয় এমপির ব্যক্তিগত ফান্ড থেকে অসহায়,দরিদ্র,চিন্নমুল মানুষদের মাঝে শীতের কম্বল সহ বিভিন্ন অনুদান বিতরনে মেম্বারগন লুটপাট করতে না পারায় আমার উপর ক্ষিপ্ত হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//