ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

রামগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের উপর হামলা আহত- ৩

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার হযরত শাহ মিরান (রহ.) আলিম মাদ্রাসার অধ্যক্ষের বহিস্কারাদের প্রত্যাহার চেয়ে আন্দোলন করায় সোমবার সকালে অর্তকিত হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর শেষে ৩ শিক্ষার্থীদের পিটিয়ে আহত করে বহিরাগত একদল সন্ত্রাসী। পরে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতির পদত্যাগের চেয়ে বার্ষিক পরীক্ষা বর্জন করে প্রতিষ্ঠানের মাঠে বিক্ষোভ সমাবেশ করে। খরব পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশের হস্তক্ষেপে শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে। 

সুত্রে জানায়, উপজেলার কাঞ্চনপুর ইউপির হযরত শাহ মিরান (রহ.) আলিম মাদ্রাসার আরবী প্রভাষকের পদোন্নতি নিয়ে দীর্ঘ কয়েক বছর যাবৎ প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি 
মোঃ নুরুজ্জামান খানের সাথে অধ্যক্ষ এ.টি.এম আবদুল্লাহ ভুইয়ার বিরোধ চলে আসছে। উক্ত বিরোধকে কেন্দ্র করে সভাপতি ১লা ডিসেম্বর-২০১৯ রোববার ব্যবস্থাপনা কমিটির সভা ডেকে অধ্যক্ষকে শোকজ নোটিস করে এবং সাথে সাথে সাময়িক বহিস্কার করে প্রভাষক নাজমুল আলমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়। এর প্রতিবাদে আজ সোমবার সকালে শিক্ষার্থীরা বার্ষিক পরীক্ষা বর্জন করে মাঠে অবস্থান কর্মসুচি শুরু করে। এতে ক্ষীপ্ত হয়ে সভাপতি নুরুজ্জামানের ভাতিজা পুটুন ও মামুনের নেতৃত্বে বহিরাহত এক গ্রুপ সন্তাসী দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর করে। এ সময় আন্দোলরত দশম শ্রেনীর শিক্ষার্থী ফয়সাল আহমেদ, আলেমের মোহাম্মদ উল্যাহ, নবম শ্রেনীর সাকিল হোসেনসহ আরো কয়েকজন শিক্ষার্থী আহতহয়। স্থানীয়ভাবে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। 

প্রতিষ্ঠানের কয়েকজন শিক্ষক জানান, রোববার সভাপতি পুর্বে তৈরী করারেজুলেশনে কমিটির সদস্যদের স্বাক্ষর নিয়ে অধ্যক্ষের হাতে শোকজ ও সাময়িকবহিস্কারপত্র এবং প্রভাষক নাজমুল আলমের হাতে ভারপ্রাপ্ত অধ্যক্ষের কপি তুলে দেন। 

হযরত শাহ মিরান (রহ.) আলিম মাদ্রাসার অধ্যক্ষ এ.টি.এম আবদুল্লাহ বলেন, প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতির খাম-খেয়ালীপনায় সহযোগীতাএবং বিধির বিরুদ্ধে কাজ না করায় পরিকল্পিত ভাবে আমাকে একই দিনে শোকজ ও সাময়িক বহিস্কার পত্র হাতে ধরিয়ে দেয়। ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ নুরুজ্জামান বলেন, বিগত ১০ বছরে আর্থিক হিসেব না দেওয়া এবং আরবি প্রভাষক আব্দুস ছাত্তারের পদোন্নতিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় অধ্যক্ষকে শোকজ ও সাময়িক বহিস্কার করা হয়েছে। অধ্যক্ষকে বহিস্কার করায় তার অনুগত শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে আন্দোলন করায় আমার ভাইপোরা গিয়ে আন্দোলন বন্ধ করতে বলেছে। 
 
উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ হুমায়ুন রশিদ বলেন, উপজেলা নির্বাহী অফিসারে নির্দেশে আমি এসে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনা করে তা স্থগিত করেছি। আহতদের চিকিৎসা নিতে বলেছি এবং আগামীকাল থেকে পরিক্ষা অভ্যাহত থাকবে। এক সাপ্তাহ পর বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা এবং সভাপতি কোন ক্ষমতার বলে অধ্যক্ষকে একই সাথে শোকজ ও বহিস্কার করছে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//