ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

রামগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম স্থগিত

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরের রামগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাচাই স্থগিত করেছে উপজেলা প্রশাসন। মুক্তিযোদ্ধা যাচাই বাচাই কমিটি গঠনে অনিয়মের অভিযোগ এনে এবং কমিটি পূনঃগঠন করার দাবিতে হাইকোটে দায়ের করা রিটের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন তা স্থগিত করে।

গতকাল সোমবার বিকাল সাড়ে ৪টায় হাইকোটের রিটের কপি রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার ইমেইলে প্রেরন করার পর উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান যাচাই বাছাই কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করেন।

জানা যায় সাবেক সাংসদ ও মুক্তিযোদ্ধা এম এ গোফরান যাচাই বাচাই কমিটি গঠনে অনিয়মের অভিযোগ ও কমিটি পুনঃ গঠনের দাবী করে হাইকোটে একটি আবেদন করেন।

আবেদনটি হাইকোর্ট গ্রহন করে রামগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম বিষয়ে আদালতের পরবর্তি নির্দেশের অপেক্ষার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করা হয়।

এদিকে সোমবার সকাল থেকে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহন করতে আসা মুক্তিযোদ্ধারা ক্ষোভ প্রকাশ করেন। বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা জানান, আমরা আগে থেকেই অনুমান করেছি এ ধরনের কোন ঘটনা ঘটতে পারে। বর্তমান কমিটিতে গলদ থাকার কথাও তারা অকপটে বলেন। সে-ই সকাল থেকে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে যাচাই বাছাই কার্যক্রমে অংশ নিয়েছি। অনেকে দুপুরের খাবারও খেতে পারেনি।

এ ব্যপারে সাবেক সাংসদ ও মুক্তিযোদ্ধা এম এম গোফরান মোবাইলে জানান, হাইকোটে রিট করা হয়েছে কমিটি গঠনে অনিয়ম থাকায়। আর মুক্তিযোদ্ধা যাচাই বাছাই প্রক্রিয়ায় হাইকোর্টে কোন রিট করা হলে যাচাই বাছাই কার্যক্রম অটোমেটিকলি বন্ধ হয়ে যায়।

সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী সাবেক সাংসদ যদি মুক্তিযুদ্ধকালীন কমান্ডার হয় বা মুক্তিযুদ্ধকালীন কমান্ডারকে সভাপতি করতে হবে। এ ক্ষেত্রে বিধি উপেক্ষা করে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ.ক.ম রুহুল আমীনকে সভাপতি করা হয়েছে, যিনি মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ছিলেন না। অনেক মুক্তিযোদ্ধা এখনো বেঁচে আছেন, যারা জানেন ১৬ ডিসেম্বরের পর আকম রুহুল আমীন দেশে ফিরে আসেন। তিনি কোন সেক্টরে ছিলেন তাও আমরা জানি না।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদ্য যাচাই বাছাই কমিটির সভাপতি আকম রুহুল আমীন জানান, আদালতের রিটের কপি এখনো হাতে পাইনি। তাহলে বলতে পারবো কেন তিনি (সাবেক এমপি এম এ গোফরান) আদালতে রিট করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বলেন, সকাল ১০ টা থেকে মুক্তিযোদ্ধা যাচাই বাচাই চলছিলো। বিকালে হাইকোটের একটি রিটের কপি পাওয়ার পর মুক্তিযোদ্ধা যাচাই বাচাই স্থগিত করা হয়েছে। আদালতের নির্দেশ পেলে পরবর্তিতে কার্যক্রম শুরু হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//