ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

সভাপতির ‘হ্যাঁ’ সম্পাদকের ‘না’

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার ৮টি ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করেছেন জেলা কমিটির সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন। তবে সম্মেলন স্থগিত করা হয়নি বলে জানিয়েছেন জেলা সভাপতি গোলাম ফারুক পিংকু।

এ নিয়ে তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা বিভ্রান্তিতে রয়েছেন। এ কারণে শনিবার (৭ নভেম্বর) বিকেলে পূর্ব ঘোষিত উপজেলার সাহেবের হাট ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন করা হয়নি।


 
অভিযোগ উঠেছে, ইউনিয়নগুলোর সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগের কাউন্সিলর তালিকায় নাশকতা মামলার আসামি ও বিএনপি-জামায়াতের অনুপ্রবেশকারীদের নাম রাখা হয়েছে। এছাড়াও ফরম সংগ্রহ করতে ইউনিয়নের সভাপতি-সম্পাদক প্রার্থীদের কাছ থেকে ১০ হাজার ১০০ টাকা আদায় করা হয়।

এসব অভিযোগের ভিত্তিতে শনিবার (৭ নভেম্বর) সকালে আওয়ামী লীগ নেতা নুর উদ্দিন চৌধুরী নয়ন উপজেলা কমিটির সভাপতি-সম্পাদককে ৮টি ইউনিয়নের সম্মেলন স্থগিত করার নির্দেশ দেন।

এ বিষয়ে নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, এখনও কাউন্সিলরদের তালিকা প্রস্তুত হয়নি। কয়েকজন কাউন্সিলরের বিরুদ্ধে বিতর্ক রয়েছে। এজন্য ইউনিয়নগুলোর সম্মেলন স্থগিত করা হয়।

তবে আওয়ামী লীগ নেতা গোলাম ফারুক পিংকু বলেন, প্রার্থীদের কাছ থেকে ১০০ টাকা করে নেয়ার জন্য বলা হয়েছিল। কিন্তু ১০ হাজার ১০০ টাকা করে আদায় করা হয়। এ অভিযোগে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ টাকা নেয়া বন্ধ করতে বলে আমাকে ফোন করেছেন। তবে সম্মেলন স্থগিত করার জন্য কোনো নির্দেশনা দেয়া হয়নি। দুই-একদিন পর পরবর্তী সম্মেলনগুলো করার জন্য আমাদের জেলা সাধারণ সম্পাদককে বলেছি।


কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম নুরুল আমিন রাজু বলেন, সম্মেলনের মঞ্চ ও খাবারসহ আনুষাঙ্গিক খরচের জন্য প্রার্থীদের কাছ থেকে ১০ হাজার ১০০ টাকা করে নেয়া হয়। এতে কোনো অসৎ উদ্দেশ্য নেই। এ প্রেক্ষাপটে নেতাকর্মীরা বিভ্রান্তিতে রয়েছে।

জানতে চাইলে কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন বলেন, জেলা কমিটির সভাপতি বলেছেন, সম্মেলন স্থগিত করা হয়নি। কিন্তু সম্মেলন স্থগিত করার জন্য সাধারণ সম্পাদক আমাদেরকে নির্দেশ দিয়েছেন। এ কারণে শনিবার (৭ নভেম্বর) বিকেলে পূর্ব ঘোষিত উপজেলার সাহেবের হাট ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন করা হয়নি।


 
দলীয় সূত্র জানায়, সাহেবেরহাট, চরলরেন্স, চরমার্টিন, চরফলকন, পাটারিরহাট, হাজিরহাট, চরকাদিরা ও তোরাবগঞ্জ ইউনিয়নের সম্মেলন স্থগিত করা হয়। এর আগে শুক্রবার (৬ ডিসেম্বর) চরকালকিনি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২ নভেম্বর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের ৯টি ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। টাকার বিনিময়ে কমিটিগুলো দেয়ার অভিযোগে ৩ নভেম্বর হাজিরহাট ও ৪ নভেম্বর ফাজিল বেপারীর হাটে বিক্ষোভ মিছিল করে পদ বঞ্চিতরা। এ দিকে নাশকতা মামলার আসামি সুলতান আহমেদ টিপু তোরাবগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রার্থীর ফরম সংগ্রহ করায় আওয়ামী লীগের একটি অংশ ক্ষুদ্ধ হয়ে উঠেছেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//