ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

সহযোগিতার হাত বাড়ালো উপজেলা প্রশাসন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০১৯  

২৬ সেপ্টেম্বর লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের দক্ষিন শ্যামপুর গ্রামের জমির পুত্রের বাড়ী (ভেজালের বাড়ী)তে বৈদ্যুতিক শটসার্কিট থেকে সংগঠিত আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থদের ৯ পরিবারের পাশে দাঁড়িয়েছে উপজেলা প্রশাসন।
আগুনে পুড়ে যাওয়া ৯ হতদরিদ্র পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাবার ও মাথাগোঁজার জন্য জেলা প্রশাসনের সহযোগীতায় ঢেউটিন দেয়ার জন্য ঘটনাস্থলে ছুটে যান উপজেলা সহকারী কমিশনার ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ন রশিদ

 ঘটনাস্থল পরিদর্শন শেষে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ন রশিদ স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল হক মজিবের মাধ্যমে প্রতিটি পরিবারের মাঝে চাল-ডালসহ খাবারের ব্যবস্থা করেন।
পরে তিনি জেলা প্রশাসনের সাথে কথা বলে ক্ষতিগ্রস্থ ৯ পরিবারের জন্য ঢেউটিন সরবরাহের জন্য দ্রুত ব্যবস্থা নিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেন।
উল্লেখ্য: আজ বৃহস্পতিবার সকাল ৭টায় একই দক্ষিন শ্যামপুর গ্রামের জমির পুত্রের বাড়ীর দিনমজুর বাহার মিয়ার ঘরের বিদ্যুতের মিটার থেকে আগুনের সূত্রপাত হয়।
দিনমজুর বাহার মিয়া জানান, সকাল ৭টায় হটাৎ তার ঘরের বিদ্যুতের মিটার থেকে বিকট শব্দে বিস্ফোরন হয়ে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। কেউ কিছু বুঝে উঠার আগেই পাশ্ববর্তি ঘরগুলোতে আগুন লেগে যায়। আগুনে পাশ্ববর্তি দিনমজুর বাবুল মিয়ার ব্যবসার কাজে ঘরে রাখা নগদ ১লক্ষ টাকাসহ কৃষক শাহাজাহান মিয়া, নজরুল ইসলাম, হারুন, আবদুর রহিম, রিক্সাচালক রাছেল, শাহ আলম সালেহ আহম্মেদের বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয় লোকজন আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে চেষ্টা চালালেও মুহুর্তের মধ্যে ৯টি বসতঘর ও মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
ইউপি সদস্য শাহ আলম ও শাহাব উদ্দিন জানান, এত ভোরবেলায় আগুন লাগায় ক্ষয়ক্ষতির পরিমান বেশি হয়েছে। উক্ত বসতঘর গুলোসহ প্রায় ৪০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা দাবী করেন।
রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার ভূমি মোঃ হুমায়ুন রশিদ জানান, আমরা খবর পেয়ে বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি, তার আগে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাবারের ব্যবস্থা করা হয়েছে। জেলা প্রশাসক মহোদয়ের সাথে কথা বলে দুই একদিনের মধ্যে ক্ষতিগ্রস্থদের জন্য ঢেউটিন দেয়া হবে। পরবর্তিতে সরকারী বরাদ্ধে বিনামূল্যে ঘর নির্মান করার ব্যপারেও কথা হবে বলেও এ কর্মকর্তা সাংবাদিকদের জানান।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//